| |
               

মূল পাতা রাজনীতি ইসলামী দল ‘প্রশ্নপত্রে সাম্প্রদায়িক উস্কানিদাতাদের শাস্তির আওতায় আনতে হবে’


‘প্রশ্নপত্রে সাম্প্রদায়িক উস্কানিদাতাদের শাস্তির আওতায় আনতে হবে’


রহমত নিউজ     09 November, 2022     06:37 AM    


প্রশ্নপত্রে পরিকল্পিত সাম্প্রদায়িক উস্কানিদাতাদের দ্রুত শাস্তির আওতায় আনার দাবি জানিয়েছেন ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশের সভাপতি নূরুল করীম আকরাম ও সেক্রেটারি জেনারেল শেখ মুহাম্মাদ আল-আমীন। একইসঙ্গে এইচএসসি পরীক্ষার্থীদের এ বিষয়ে চিন্তা না করে সার্বিক প্রস্তুতি নিয়ে পরীক্ষা চলমান রাখতে অনুরোধ করেন তাঁরা।

মঙ্গলবার (৮ নভেম্বর) বিকালে সংগঠনের প্রচার ও আন্তর্জাতিক সম্পাদক মুনতাছির আহমাদ স্বাক্ষরিত এক যৌথ বিবৃতিতে এ দাবী জানান। এর আগে, গত রবিবার (৬ নভেম্বর) এইচএসসি পরীক্ষা শুরুর দিনে ৯টি সাধারণ শিক্ষা বোর্ডের অধীনে বাংলা প্রথম পত্রের পরীক্ষা অনুষ্ঠিত হয়। ঢাকা বোর্ডের বাংলা প্রথম পত্রের সৃজনশীল প্রশ্নপত্রে নাটক সিরাজউদ্দৌলা অংশের ১১ নম্বর প্রশ্নে গোপাল, নেপাল ও আব্দুল চরিত্রের মাধ্যমে তৈরিকৃত উদ্দীপকে স্পষ্টত সাম্প্রদায়িক উস্কানি দেয়া হয়েছে। বোর্ড পরীক্ষার 

নেতৃদ্বয় বলেন, বাংলাদেশ ধর্মীয় সম্প্রীতির দেশ; হাজার বছর ধরে বিভিন্ন সম্প্রদায়ের মানুষজন এই ভূখণ্ডে অসাম্প্রদায়িক চেতনা লালন করেই বসবাস করছে। কিন্তু মাঝে মাঝে কিছু কুচক্রী মহল পরিকল্পনা করে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করার জন্য উঠেপড়ে লাগে। ঢাকা বোর্ডের চেয়ারম্যান তপন কুমার সরকার জানিয়েছেন, ‘অভিযুক্তরা সবাই যশোর বোর্ডের এবং তাদেরকে সনাক্ত করা হয়েছে।’ সুতরাং, সনাক্তকৃতদের দ্রুত দৃষ্টান্তমূলক শাস্তির আওতায় আনার জন্য প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করছি। ভবিষ্যতে যেন কেউ এরকম জঘন্য কাজ করতে না পারে সেই ব্যবস্থা নেয়ার জন্য প্রশাসনকে সতর্ক থাকতে আহ্বান জানান তারা।