| |
               

মূল পাতা রাজনীতি আওয়ামী লীগ ‘শুক্রবার যুবলীগের মহাসমাবেশ; জুমার নামায মাঠেই হবে’


‘শুক্রবার যুবলীগের মহাসমাবেশ; জুমার নামায মাঠেই হবে’


রহমত নিউজ     09 November, 2022     07:44 AM    


প্রতিষ্ঠার সুবর্ণজয়ন্তী উপলক্ষে বাংলাদেশ আওয়ামী যুবলীগ রাজধানীতে বড় ধরনের শোডাউন করবে। ১১ নভেম্বর যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকীর দিন রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে যুব মহাসমাবেশ করবে তারা। এতে প্রধান অতিথি থাকবেন আওয়ামী লীগ সভাপতি, প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মহাসমাবেশ সফল করতে ইতোমধ্যে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছে যুবলীগ। যুবলীগ দাবি করেছে, মহাসমাবেশে সারাদেশ থেকে ১০ লাখের বেশি লোক অংশ নেবে। বুধবার (৯ নভেম্বর) বঙ্গবন্ধু এভিনিউর আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে বিস্তারিত প্রস্তুতির বিষয় গণমাধ্যমকে তুলে ধরা হবে।

জানা গেছে, সংগঠনের নেতারা ও দূরদূরান্ত থেকে আসা নেতাকর্মীদের বেশিরভাগই আগেভাগে চলে আসবেন। সবাই সোহরাওয়ার্দী উদ্যানের সম্মেলনস্থলে প্রবেশ করবেন। ওই দিন শুক্রবার হওয়ায় জুমার নামাজ সম্মেলনস্থলেই আদায়ের ব্যবস্থা করা হবে। ধর্মপ্রাণ মুসলমান শুক্রবার জুমার নামাজ আদায় করেন। সে ক্ষেত্রে সমাবেশে অংশ নিতে আসা বিপুল সংখ্যক মানুষের জন্য নামাজের ব্যবস্থা না হলে জুমার সময় বিশৃঙ্খল পরিস্থিতি ‍সৃষ্টি হতে পারে। বিষয়টি বিবেচনায় রেখে মহাসমাবেশ মাঠেই তারা জামাতের ব্যবস্থা রেখেছেন। অবশ্য চাইলে কেউ বাইরে গিয়ে তাদের সুবিধামতো মসজিদে নামাজ আদায় করতে পারবেন।

যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল গণমাধ্যমকে বলেন, ‌সারা দেশ থেকে আমাদের লাখ লাখ নেতাকর্মী মহাসমাবেশে অংশ নেবেন। অনেকে সকালেই সেখানে প্রবেশ করবেন। বিষয়টি চিন্তা করে আমরা সমাবেশস্থলেই জুমার নামাজ জামাতে আদায়ের ব্যবস্থা রেখেছি। অবশ্য যদি কেউ চান বাইরে গিয়ে নামাজ পড়তে, সেই সুযোগও থাকবে।