| |
               

মূল পাতা রাজনীতি বিএনপি নরওয়ে ও সুইডেনের রাষ্ট্রদূতের সঙ্গে বিএনপির বৈঠকে


নরওয়ে ও সুইডেনের রাষ্ট্রদূতের সঙ্গে বিএনপির বৈঠকে


রহমত নিউজ     08 November, 2022     10:04 PM    


বাংলাদেশে নিযুক্ত নরওয়ে ও সুইডেনের রাষ্ট্রদূতের সঙ্গে বৈঠকে করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির প্রতিনিধি দল।

আজ (৮ নভেম্বর) মঙ্গলবার বিকলে রিাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হয়। বিএনপি মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান বলেন, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে বৈঠকে অংশ নেন দলটির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী। ঢাকায় নিযুক্ত নরওয়ের রাষ্ট্রদূত এসপেন রিকটার ভেন্ডসেন ও সুইডেনের রাষ্ট্রদূত অ্যালেক্স বার্গ ফন লিন্ড অংশ নেন। এছাড়া সুইডেন দূতাবাস রাজনৈতিক ও বাণিজ্যিক প্রথম সচিব আনা সোয়ান্তেসন বৈঠকে উপস্থিত ছিলেন।

বৈঠকের শেষে আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, মূলত বাংলাদেশের যে রাজনৈতিক প্রেক্ষাপট, সার্বিক যে ঘটনাগুলো ঘটছে, বাংলাদেশের নির্বাচন ব্যবস্থা, এককথায় সব কিছু মিলিয়ে বৈঠকে আলোচনা হয়েছে। আলোচনা সম্পর্কে আমি এতটুকু বলতে পারি যে, বাংলাদেশের বর্তমান রাজনৈতিক প্রেক্ষাপটে যে বিষয়গুলো আছে সব কিছু নিয়ে আলোচনা হয়েছে। অবশ্যই নির্বাচন নিয়ে আলোচনা হয়েছে। কারণ নির্বাচনের বিষয়টি সবার মাথায় আছে এখন। দেশে ও দেশের বাইরে সবার কাছে নির্বাচনটা অত্যন্ত গুরুত্বপূর্ণ বিষয়। বাংলাদেশের সুষ্ঠু নির্বাচনের ব্যাপারে সকলের কনসার্ন আছে।

তিনি আরো বলেন, ঢাকায় নিযুক্ত জাতিসংঘের আবাসিক সমন্বয়কারী গোয়েন লুইস আজ এক অনুষ্ঠানে বলেছেন, এটা বিশ্বজুড়ে সকলের কনসার্ন। সবাই তো চাইবে, বাংলাদেশে একটা সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে নির্বাচিত সরকার আসুক। একটা নির্বাচিত সংসদ আসুক। সেটার ওপর তারা (রাষ্ট্রদূতরা) আলাপ করেছেন, জানতে চেয়েছেন আগামী দিনগুলো কী হতে পারে বাংলাদেশের ভবিষ্যৎ রাজনীতি, গণতন্ত্র, মানবাধিকার, আইনের শাসন, জীবনের নিরাপত্তা সব কিছু মিলিয়ে আলোচনা হয়েছে।

এর আগে গতকাল রাজধানীর একটি অভিজাত হোটেলে ঢাকায় সফররত যুক্তরাষ্ট্রের ডেপুটি অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি আফরিন আক্তারের সঙ্গে সাক্ষাৎ করেন বিএনপির আন্তর্জাতিক কমিটির চেয়ারম্যান আমীর খসরু মাহমুদ চৌধুরী। সেখানে আওয়ামী লীগ ও জাতীয় পার্টির প্রতিনিধি দলও সাক্ষাৎ করেন।