| |
               

মূল পাতা রাজনীতি আওয়ামী লীগ ২৬ নভেম্বর মহিলা আ’লীগ, ৯ ডিসেম্বর যুব মহিলা লীগের সম্মেলন


২৬ নভেম্বর মহিলা আ’লীগ, ৯ ডিসেম্বর যুব মহিলা লীগের সম্মেলন


রহমত নিউজ     04 November, 2022     10:07 PM    


বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের সম্মেলন আগামী ২৬ নভেম্বর অনুষ্ঠিত হবে। ৩ ডিসেম্বর বাংলাদেশ ছাত্রলীগ ও ৯ ডিসেম্বর যুব মহিলা লীগের সম্মেলন অনুষ্ঠিত হবে। আজ (৪ নভেম্বর) শুক্রবার সন্ধ্যায় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম এ তথ্য নিশ্চিত করেছেন।

১৯৬৯ সালের ২৭ ফেব্রুয়ারি বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের গোড়াপত্তন হয়। ৫৩ বছর পার করা সংগঠনটির বর্তমান সভাপতি বীর মুক্তিযোদ্ধা সাফিয়া খাতুন এবং সাধারণ সম্পাদক মাহমুদা বেগম৷ ২০১৭ সালের ৪ মার্চ মহিলা আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হন সাফিয়া খাতুন। আর সাধারণ সম্পাদকের দায়িত্ব পান মাহমুদা বেগম। আসন্ন সম্মেলনে এই নেতৃত্বে পালাবদল আসতে পারে বলে ধারণা করা হচ্ছে।

২০০২ সালের ৬ জুলাই আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাত্রলীগের সাবেক নেত্রীদের সমন্বয়ে যুব মহিলা লীগ প্রতিষ্ঠা করেন। যুব মহিলা লীগের বর্তমান সভাপতি নাজমা আক্তার ও সাধারণ সম্পাদক অপু উকিল। যুব মহিলা লীগ প্রতিষ্ঠার মূল লক্ষ্য ছিল নারী সমাজকে এই সংগঠনের পতাকাতলে একত্রিত করে সব বাধা জয় করে রাজনৈতিক, সামাজিক ও অর্থনৈতিক মুক্তির পথে এগিয়ে যাওয়া। একইসঙ্গে তৎকালীন বিএনপি-জামায়াত জোট সরকারের সন্ত্রাস, জঙ্গিবাদ, দুর্নীতিসহ সব অত্যাচার-অনিয়মের বিরুদ্ধে রুখে দাঁড়িয়ে জাতির পিতার স্বপ্নের সোনার বাংলাদেশ বিনির্মাণে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করা।