| |
               

মূল পাতা রাজনীতি অন্যান্য আলেমদের মুক্তি না হলে সরকারের পরিণতি ভয়াবহ হবে : নুর


আলেমদের মুক্তি না হলে সরকারের পরিণতি ভয়াবহ হবে : নুর


রহমত নিউজ     28 October, 2022     08:41 PM    


গণঅধিকার পরিষদের সদস্যসচিব নুরুল হক নুর বলেছেন, জেলে আটক সকল আলেম-ওলামাদের মুক্তি দিতে হবে তা না হলে এই সরকারের পরিণতি ভয়াবহ হবে। আর নয় ছয় করে পার পাবে না এ বিনাভোটের সরকার। ভারতের সহযোগিতায় আর কোনো পাতানো নির্বাচন হতে দেওয়া হবে না। দিল্লির তাঁবেদারি করে আর ক্ষমতায় থাকা যাবে না। সরকারকে পদত্যাগ করে অন্তর্বর্তী সরকারের কাছে ক্ষমতা হস্তান্তরের দাবি জানান তিনি।

শুক্রবার (২৮ অক্টোবর) রাজধানীর বিজয় নগরে গণঅধিকার পরিষদের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত সমাবেশে তিনি এসব কথা বলেন। গণঅধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক মাহফুজুর রহমানের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন, গণঅধিকার পরিষদের আহ্বায়ক ড. রেজা কিবরিয়া,, যুগ্ম হাসান আল মামুন, রাশেদ খান, ফারুক হাসান, ব্রি. হাবিবুর রহমান, আবু হানিফ, বিপ্লব কুমার পোদ্দার, সোহরাব হোসেন, যুগ্ম সদস্যসচিব আতাউল্লাহ, তামান্না ফেরদৌস শিখা, ফাতেমা তাসনিম প্রমুখ।

নেতাকর্মীদের উদ্দেশে নুর বলেন, আপনারা সারাদেশে আপামর জনতাকে সংগঠিত করুন, খুব শিগগিরই সরকার পতনের ডাক আসবে। দেশকে বাঁচাতে, দেশের মানুষকে বাঁচাতে যেই বিরোধী দলই সরকার পতনের ডাক দেবে, সেখানে ঝাঁপিয়ে পড়তে হবে। উন্নয়নের নামে প্রকল্পগুলোর ব্যয় বাড়িয়ে আওয়ামী লীগের নেতাকর্মীদের লুটপাট করার সুযোগ করে দিয়েছে। উন্নয়নের মহাসড়কের কথা বলে সরকার দেশকে খাদের কিনারায় নিয়ে এসেছে। এই লুটপাটকারী সরকারকে ক্ষমতায় রাখা যাবে না।

পুলিশকে উদ্দেশ করে নুর বলেন, আপনারা বেআইনি নির্দেশ পালন করবেন না, জনগণের পাশে থাকুন। আমরা কথা দিচ্ছি, সরকার পতন হলে আপনাদের কারো চাকরি যাবে না। ছাত্র, যুব ও আপামর জনতাদের নিয়ে দুর্বার আন্দোলন গড়ে তোলা হবে।