| |
               

মূল পাতা রাজনীতি বিএনপি মুক্তিযুদ্ধের চেতনা ফিরিয়ে আনতে আমরা আন্দোলন করছি : খন্দকার মোশাররফ


মুক্তিযুদ্ধের চেতনা ফিরিয়ে আনতে আমরা আন্দোলন করছি : খন্দকার মোশাররফ


রহমত নিউজ     27 October, 2022     04:07 PM    


বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, গণতন্ত্র ফিরিয়ে আনা মানুষের অধিকার ও মুক্তিযুদ্ধের চেতনা ফিরিয়ে আনতে আমরা আন্দোলন করছি। এ আন্দোলন বিএনপির আন্দোলন নয়। ১৮ কোটি মানুষের আন্দোলন। আজ দ্রব্য মূল্যের ঊর্ধ্বগতিতে গরীব মানুষ না খেয়ে থাকছে। দারিদ্র্যসীমা ২০ শতাংশ থেকে বেড়ে ৪২ শতাংশ হয়েছে। পৃথিবীর সবচেয়ে বড় অর্থনৈতিক বৈষম্যের দেশ হচ্ছে আজকের বাংলাদেশ।

আজ (২৭ অক্টোবর) বৃহস্পতিবার জাতীয় প্রেস ক্লাবে সাংবাদিক গিয়াস কামাল চৌধুরীর ৯ম মৃত্যুবার্ষিকীতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এঅনুষ্ঠানে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের একাংশের সভাপতি এম আব্দুল্লাহর সভাপতিত্বে বক্তব্য দেন, জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি শওকত মাহমুদ ও বর্তমান সাধারণ সম্পাদক ইলিয়াস খান, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি রুহুল আমিন গাজী ও দৈনিক নয়া দিগন্ত সম্পাদক আলমগীর মহিউদ্দিন।

ড. খন্দকার মোশাররফ বলেন,  বর্তমান সরকার গণবিরোধী সরকার, এদেশে গণতন্ত্র নেই। আন্তর্জাতিক অঙ্গনেও এ সরকার গণতান্ত্রিক সরকার নয় এটা প্রমাণিত হয়েছে। এজন্য যুক্তরাষ্ট্রের সরকার কর্তৃক গণতন্ত্র সম্মেলনে আমন্ত্রণ পায়নি। এই সরকারকে হটানো ছাড়া, জনগণের সরকার ছাড়া, তত্বাবধায়ক সরকার ছাড়া এই সংকট উত্তরণ সম্ভব নয়। দেশের সকল জনগণ এই সংকটে নিমজ্জিত। জনগণকে এই সংকট থেকে বাঁচাতে হবে।সরকার ইনডেমনিটি দিয়ে কুইক রেন্টালের মাধ্যমে ডাকাতির সুযোগ দিয়েছে। সেই ডাকাতির ফল আজকের লোডশেডিং।

বক্তারা বলেন, গিয়াস কামাল চৌধুরী তার সাংবাদিকতার মাধ্যমে স্বৈরাচার আইয়ুব খান, হুসাইন মোহাম্মদ এরশাদের সময় পেশাদারিত্ব বজায় রেখে এসব শাসনামলের সমালোচনা করতেন এবং জনগণের কথা তুলে ধরতেন। তিনি তার কাজের মাধ্যমে সাধারণ মানুষের মধ্যে পৌঁছে গিয়েছিলাম এবং জনপ্রিয়তার শীর্ষে পৌঁছেছিলেন। গণমাধ্যম কর্মীদের কণ্ঠরোধের আইন করছে সরকার, এসব আইনের বিরোধিতা করার মাধ্যমেই গিয়াস কামাল চৌধুরীর স্মৃতির প্রতি শ্রদ্ধা জানাতে হবে।