| |
               

মূল পাতা প্রবাস বাংলাদেশ খেলাফত মজলিস যুক্তরাজ্য শাখার শূরার অধিবেশন অনুষ্ঠিত


বাংলাদেশ খেলাফত মজলিস যুক্তরাজ্য শাখার শূরার অধিবেশন অনুষ্ঠিত


প্রবাস ডেস্ক     25 October, 2022     07:59 AM    


বাংলাদেশ খেলাফত মজলিস যুক্তরাজ্য শাখার মজলিসে শূরার অধিবেশন অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (২৩ অক্টোবর) পূর্ব লন্ডনের মাইক্রো বিজনেস সেন্টারে‌ অনুষ্ঠিত হয়।

সংগঠনের সমাজকল্যাণ সম্পাদক ও যুক্তরাজ্য সভাপতি প্রিন্সিপাল মাওলানা রেজাউল হকের সভাপতিত্বে ও সেক্রেটারি মাওলানা মুফতি ছালেহ আহমদের পরিচালনায় অধিবেশনের শুরুতে পবিত্র কোরআন মাজিদ থেকে দারস পেশ করেন যুক্তরাজ্য সহ সভাপতি মাওলানা মুহাম্মদ শাহনুর মিয়া।

শূরার অধিবেশনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ খেলাফত মজলিসের নির্বাহী পরিষদ সদস্য ও জামেয়া মাদানিয়া ইসলামিয়া কাজিরবাজারের প্রিন্সিপাল মাওলানা সামিউর রহমান মুসা। অধিবেশনে আলোচনায় অংশ গ্রহণ করেন নির্বাহী পরিষদ সদস্য ও যুক্তরাজ্য সহ সভাপতি আলহাজ্ব মাওলানা আতাউর রহমান, সহ সেক্রেটারি ব্যারিস্টার মাওলানা বদরুল হক, সহ সেক্রেটারি মাওলানা মুসলেহ উদ্দীন, সাংগঠনিক সম্পাদক মাওলানা মিছবাহুজ্জামান হেলালী, সহকারী বায়তুলমাল সম্পাদক মাওলানা আবুল কালাম আজাদ, প্রচার সম্পাদক মাওলানা মুহাম্মদ আল আমীন, সহকারী প্রচার সম্পাদক হাফিজ মাওলানা মুহিবুর রহমান মাছুম, নির্বাহী সদস্য হাফিজ মনজুরুল হক, হাফিজ শহির উদ্দিন, হাফিজ মনসুর আহমদ রাজা, প্রমূখ।

মজলিসে শূরার অধিবেশনে কর্মসূচির মধ্যে ছিল দারসে কুরআন, অধস্তন শাখার রিপোর্ট পেশ ও পর্যালোচনা, যুক্তরাজ্য শাখার রিপোর্ট পেশ ও পর্যালোচনা, বায়তুলমাল রিপোর্ট পেশ ও পর্যালোচনা, সাংগঠনিক কার্যক্রম কে আরো গতিশীল ও সংগঠন সম্প্রসারণ করার লক্ষে বিশেষ পরিকল্পনা গ্রহণ,হেদায়েতী বক্তব্য, মুহাসাবা, সভাপতির সমাপনী বক্তব্য। শূরার অধিবেশন থেকে নিরপরাধ কারাবন্দি দলের মহাসচিব মাওলানা মামুনুল হকসহ গ্রেফতারকৃত সকল আলেম উলামা ও দলীয় নেতাকর্মীদের অবিলম্বে মুক্তি দিতে সরকারের প্রতি আহবান জানানো হয়।

পরিশেষে সদ্য প্রয়াত সংগঠনের কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য হাফিজ শহিদুর রহমানের মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাত  করা হয়।