| |
               

মূল পাতা আন্তর্জাতিক যুদ্ধবিমান বিধ্বস্ত: প্রাণে বাঁচলেন মার্কিন পাইলট


যুদ্ধবিমান বিধ্বস্ত: প্রাণে বাঁচলেন মার্কিন পাইলট


আন্তর্জাতিক ডেস্ক     21 October, 2022     09:24 AM    


মার্কিন জঙ্গিবিমান বহরের সর্বশেষ সংযোজন এফ-৩৫ বিধ্বস্ত হয়েছে। স্থানীয় সময় বুধবার সন্ধ্যায় ইউটাহ অঙ্গরাজ্যের হিল এয়ার ফোর্স ঘাঁটিতে প্রশিক্ষণকালীন মহড়ায় এ দুর্ঘটনা ঘটে। 

সিএনএন-এর প্রতিবেদন অনুযায়ী, বিমানটির পাইলট প্রাণে বেঁচে গেছেন এবং নিরাপদে অবতরণ করতে সমর্থ হয়েছেন বলে জানিয়েছেন কর্মকর্তারা।

মার্কিন বিমান বাহিনীর ৩৮৮তম ফাইটার উইং জানিয়েছে, বুধবার সন্ধ্যা ৬টা ১৫ মিনিটে একটি এফ-৩৫ জঙ্গিবিমান বিধ্বস্ত হয়ে হিল বিমান ঘাঁটির রানওয়ের উত্তরপ্রান্তে পতিত হয়। এতে স্থলভাগে থাকা কেউ হতাহত হয়নি।

এ সংস্করণের জঙ্গিবিমান বিক্রির বিষয়ে বিভিন্ন দেশের সঙ্গে মার্কিন সরকারের আলোচনা ও দেনদরবার চলছে। দুর্ঘটনার খবরে বাজারে এফ-৩৫ জঙ্গিবিমানের আবেদন কমতে পারে বলে ধারণা করা হচ্ছে।

ঘটনাস্থল থেকে পাওয়া ভিডিও ফুটেজে জঙ্গিবিমান বিধ্বস্তের পর হিল বিমান ঘাঁটি থেকে আগুন ও ধোঁয়া উঠতে দেখা গেছে। ইউটাহ অঙ্গরাজ্যের ওগডেন শহরের অধিবাসীরা বিমান ঘাঁটির আশপাশ থেকে পোড়া গন্ধ আসছে বলে সামাজিক মাধ্যমে জানিয়েছেন।

ইউটাহ ফায়ার সার্ভিস এক টুইটে জানিয়েছে, জঙ্গিবিমান বিধ্বস্তের পর ঘটনাস্থলের প্রায় ৮ থেকে ১০ একর জায়গায় আগুন ছড়িয়ে পড়ে। ফায়ার ফাইটাররা আগুন নেভাতে সমর্থ হয়েছেন।