| |
               

মূল পাতা রাজনীতি আওয়ামী লীগ চট্টগ্রামে বিএনপির ডাকে জনগণ সাড়া দেয়নি: তথ্যমন্ত্রী


চট্টগ্রামে বিএনপির ডাকে জনগণ সাড়া দেয়নি: তথ্যমন্ত্রী


রহমত নিউজ ডেস্ক     13 October, 2022     02:22 PM    


চট্টগ্রামের পলো গ্রাউন্ড মাঠে জনগণ বিএনপির ডাকে সাড়া দেয়নি বলে দাবি করেছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি বলেন, চট্টগ্রামে বিএনপির সমাবেশে জনজোয়ারের কথা বললেও মাঠের এক তৃতীয়াংশও পূর্ণ হয়নি।

বৃহস্পতিবার (১৩ অক্টোবর) দুপুরে সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সমসাময়িক বিষয়ে ব্রিফিংকালে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

তথ্যমন্ত্রী বলেন, 'চট্টগ্রামে বিএনপির সমাবেশে শুধু জনগণ নয়, তাদের সহযোগী সংগঠনের নেতাকর্মীরাও আসেনি। এদিকে নিজেদের কর্মীদেরও তারা মাঠে নামাতে পারছেন না। তাদের নেতাদের উপর কর্মীদের আস্থা নেই। '

গাইবান্ধায় নির্বাচন প্রসঙ্গে মন্ত্রী বলেন, ভোট বন্ধের এই সিদ্ধান্তে প্রমাণ হয়েছে, সবসময় কমিশনের মাধ্যমেই নির্বাচন হয়। সরকার শুধু সহযোগিতা করে। বিএনপির তত্ত্বাবধায়ক সরকারের যে দরকার নেই, ইসির সিদ্ধান্তে তা প্রমাণ হয়েছে।

ইসির সমালোচনা করে মন্ত্রী বলেন, সাধারণ জনগণ কমিশনের এই সিদ্ধান্তে হতবাক। কোথাও কোনো গোলযোগ হয়নি, সহিংসতা ঘটেনি। যেটা দেশে, পার্শ্ববর্তী দেশে এমনকি আমেরিকাতেও হয়। ইসির ভোট বন্ধের বিষয়টি বোধগম্য নয়। ৫০০ কি.মি. দূরে সিসিটিভি ফুটেজ দেখে ভোট বন্ধের সিদ্ধান্ত দিয়েছে তারা (ইসি)। ফলে রিটার্নিং অফিসার ও কমিশনের সিদ্ধান্ত প্রশ্নবোধক রয়ে যায়।