| |
               

মূল পাতা রাজনীতি বিএনপি মানুষের সাথে নির্মম উপহাস করা হচ্ছে : রিজভী


ফাইল ছবি

মানুষের সাথে নির্মম উপহাস করা হচ্ছে : রিজভী


রহমত নিউজ ডেস্ক     17 September, 2022     02:51 PM    


বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, সঙ্কটকালে খাদ্য উৎপাদন অনিবার্য। মহামারীর কারণে দেশে খাদ্য সঙ্কটের সম্ভাবনা রয়েছে। দেশে বরাবরই দুর্ভিক্ষের পরিস্থিতি বিরাজ করেছে। ক্ষুধা পরিস্থিতি এতোটা ভয়ঙ্কর যে মা তার সন্তানকে বিক্রি করতে বাজোরে নিয়ে আসছে। অথচ ক্ষুধা নিয়ে রাজনীতি ও মানুষের সাথে নির্মম উপহাস করা হচ্ছে।

শনিবার জাতীয় প্রেসক্লাবে এগ্রিকালচারিস্ট অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (এ্যাব) আয়োজিত জ্বালানী তেল, সার ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য বৃদ্ধি : বিপর্যস্ত কৃষক, কৃষিখাত ও জনজীবন শীর্ষক সেমিনারে তিনি এ কথা বলেন।

রিজভী বলেন, দেশের প্রত্যন্ত এলাকার কৃষি উন্নয়নে ক্ষুদ্র ঋণ কার্যক্রম গুরুত্বপূর্ণ অবদান রেখেছে। শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান ৭৮/৭৯ সালে গ্রামীণ উন্নয়নে ওই সময় ১০০ কোটি টাকা বরাদ্দ দিয়েছিলেন। সেই থেকে শুরু হলো গ্রামের সমৃদ্ধি। কেবল জনদরদী শাসক হলেই কেবল জনগণের কষ্ট অনুভব করে তাদের জন্য কল্যাণমূলক কাজ করা যায়।

বিএনপির সমাবেশ প্রতিহত করতে সরকার নতুন কৌশল নিয়েছে উল্লেখ করে তিনি বলেন, জ্বালানি ও দ্রব্যমূল্য বৃদ্ধি এবং নূরে আলম, আবদুর রহিম ও শাওন হত্যার প্রতিবাদে সারাদেশে বিএনপির প্রতিবাদ সমাবেশে হাজার হাজার মানুষ উপস্থিত হয়ে প্রতিবাদ জানাচ্ছে। আর এটি প্রতিহত করতে আওয়ামী লীগের নেতাকর্মী ও পুলিশের সমন্বয়ে নতুন কৌশল গ্রহণ করেছে।