| |
               

মূল পাতা শিক্ষাঙ্গন এসএসসি পরীক্ষার প্রথম দিনে অনুপস্থিত ৩৩৮৬০, বহিষ্কৃত ২৬


এসএসসি পরীক্ষার প্রথম দিনে অনুপস্থিত ৩৩৮৬০, বহিষ্কৃত ২৬

এসএসসিতে ১৬৬২৭, দাখিলে ১০৯৫৮ ও কারিগরি ভোকেশনালে ৬ ২৭৫ জন অনুপস্থিত


রহমত ডেস্ক     15 September, 2022     07:27 PM    


এসএসসি ও সমমানের পরীক্ষা শুরুর দিনে ৩৩ হাজার ৮৬০ জন শিক্ষার্থী অনুপস্থিত ছিল। এদিন সারাদেশে ২৬ জন শিক্ষার্থী বহিষ্কৃত হয়েছে। প্রথম দিনে নয়টি সাধারণ বোর্ডের অধীনে এসএসসির বাংলা প্রথম পত্র পরীক্ষা অনুষ্ঠিত হয়। আর মাদরাসা শিক্ষা বোর্ডের অধীনে দাখিলের কুরআন মাজিদ ও তাজভিদ এবং কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে বাংলা-২ পরীক্ষা অনুষ্ঠিত হয়। আজ (১৫ সেপ্টেম্বর) বৃহস্পতিবার সন্ধ্যায় আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটি এসব তথ্য জানিয়েছে।

এবারের এসএসসি ও সমমান পরীক্ষায় সারাদেশের ২০ লাখ ২১ হাজার শিক্ষার্থী অংশ নেওয়ার কথা ছিল। কিন্তু প্রথম দিনের পরীক্ষায় অংশ নেয় ১৯ লাখ ৫ হাজার ২১১ জন। আর অনুপস্থিত ছিল ৩৩ হাজার ৮৬০ জন। এসএসসিতে ১৫ লাখ ১৪ হাজার ১৮৮ জন, দাখিলে ২ লাখ ৪৯ হাজার ৬০ জন ও কারিগরি ভোকেশনাল পরীক্ষায় ১ লাখ ৪১ হাজার ৯৬৩ শিক্ষার্থী অংশ নেয়। এসএসসিতে ১৬ হাজার ৬২৭ জন, দাখিলে ১০ হাজার ৯৫৮ জন ও কারিগরি ভোকেশনাল পরীক্ষায় ৬ হাজার ২৭৫ জন অনুপস্থিত ছিল।

নয়টি সাধারণ বোর্ডের মধ্যে ঢাকা বোর্ডে ৩৭২১ জন, রাজশাহী বোর্ডে ১৭১৯ জন, কুমিল্লা বোর্ডে ২৮৬৬ জন, যশোর বোর্ডে ১৮২৯ জন, চট্টগ্রাম বোর্ডে ১৬৮৩ জন, সিলেট বোর্ডে ১১১৯ জন, বরিশাল বোর্ডে ৯৯২ জন, দিনাজপুর বোর্ডে ১৬৯৬ জন ও ময়মনসিংহ বোর্ডে ১০০২ জন শিক্ষার্থী পরীক্ষায় অনুপস্থিত ছিল। এসএসসি ও সমমান পরীক্ষার প্রথম দিনে বহিষ্কার করা হয়েছে ২৬ জনকে। এদের মধ্যে এসএসসির ৬ জন, দাখিলের ১২ জন ও ভোকেশনালের ২৬ জন।