| |
               

মূল পাতা ইসলাম ‘নারী বেশ-ভূষায় পুরুষের মতো হতে চাওয়া নারীত্বের অপমান’


‘নারী বেশ-ভূষায় পুরুষের মতো হতে চাওয়া নারীত্বের অপমান’


রহমত ডেস্ক     11 September, 2022     05:56 PM    


বিশিষ্ট দাঈ ও মিডিয়া ব্যক্তিত্ব শায়খ আহমাদুল্লাহ বলেছেন, নারী বেশ-ভূষায় পুরুষের মতো হতে চাওয়া নারীত্বের অপমান। কারণ মহান আল্লাহ তাকে নারী হিসেবে সৃষ্টি করেছেন সেটাই তার জন্য সম্মানের। কেন তিনি পুরুষের মতো হওয়ার চেষ্টা করতে যাবেন? পৃথিবীতে মানুষ ছাড়া অন্য কোনো প্রাণীর মধ্যে পোশাকের কালচার নেই। মহান আল্লাহ যেসব বিষয় দিয়ে মানুষকে অন্য প্রাণী থেকে স্বতন্ত্র করেছেন তার মধ্যে পোশাক অন্যতম।

আজ (১১ সেপ্টেম্বর) রবিবার সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের নিজের ভেরিফাইড পেজে এক স্ট্যাটাসে তিনি এসব কথা বলেন।

পবিত্র কুরআনের উদ্ধৃতি দিয়ে শায়খ আহমাদুল্লাহ লিখেছেন, মহান আল্লাহ ইরশাদ করেছেন- হে আদম (আলাইহিস সালাম) সন্তান! আমি তোমাদের জন্য অবতীর্ণ করেছি শরীর আবৃতকারী পোশাক এবং সৌন্দর্যপূর্ণ পোশাক (সুরা আরাফ: ২৬)। সুতরাং পোশাকহীনতা কিংবা পোশাক সংক্ষিপ্ত করার প্রবণতা মানবীয় স্বভাব হতে পারে না।

‘অনেকের কাছে পোশাক তেমন কোনো ইস্যু না হলেও মুসলিমের কাছে পোশাক অনেক গুরুত্বপূর্ণ বিষয়। অভিশপ্ত ইবলিশ মানবপিতা আদম আলাইহিস সালামকে জান্নাত থেকে বের করতে (নিষিদ্ধ ফল খাইয়ে) শরীর থেকে জান্নাতি পোশাক খসিয়েছিল। আজও ইবলিশের দোসররা আল্লাহর নবি আদমের সন্তানদের পোশাক খুলে ফেলে জান্নাতে যাওয়ার পথ রুদ্ধ করে ফেলতে চাইছে। মহান আল্লাহ আমাদের হেফাজত করুন।