| |
               

মূল পাতা মুসলিম বিশ্ব আরও বিপজ্জনক হয়ে উঠার হুঁশিয়ারি ইমরান খানের


ফাইল ছবি

আরও বিপজ্জনক হয়ে উঠার হুঁশিয়ারি ইমরান খানের


মুসলিম বিশ্ব ডেস্ক     10 September, 2022     07:44 PM    


পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) প্রধান ইমরান খান হুঙ্কার দিয়ে বলেছেন, ‘আমাকে কারাগারে পাঠানো হলে আরও বিপজ্জনক হয়ে উঠব।’ শুক্রবার (০৯ সেপ্টেম্বর) ইসলামাবাদ হাইকোর্টে একটি সন্ত্রাসবাদ মামলায় শুনানির পর এ হুঁশিয়ারি উচ্চারণ করেন তিনি।

হিন্দুস্তান টাইমসের প্রতিবেদন অনুযায়ী, গেল ২০ আগস্ট অনুষ্ঠিত সমাবেশে ফেডারেল রাজধানীর একজন নারী বিচারককে হুমকি দেয়ার অভিযোগ ওঠে ইমরান খানের বিরুদ্ধে। পরে ইসলামাবাদ সদর ম্যাজিস্ট্রেট আলী জাভেদের অভিযোগের ভিত্তিতে পিটিআই প্রধানকে সন্ত্রাসবাদের মামলায় অভিযুক্ত করা হয়।

তারপর গত বৃহস্পতিবার কঠোর নিরাপত্তার মধ্যে ইমরান খান ইসলামাবাদ হাইকোর্টে (আইএইচসি) পৌঁছান। আদালতে শত শত নিরাপত্তা কর্মী মোতায়েন করা হয়। ইমরান খানের সাথে ফাওয়াদ চৌধুরী, শেহজাদ ওয়াসিমসহ পিটিআইয়ের বেশ কয়েকজন নেতা আদালতে উপস্থিত হন। কিন্তু নিরাপত্তা কর্মকর্তারা তাদের থামিয়ে দেন।

শুনানির আগে সাংবাদিকদের সাথে কথা বলার সময় আদালতে পুলিশ ও অন্যান্য আইন প্রয়োগকারী সংস্থার এমন ব্যাপক মোতায়েন নিয়ে বিরক্তি প্রকাশ করে ইমরান খান বলেন, কাকে ভয় পেয়ে কর্তৃপক্ষ এমন কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে।

আদালত অবমাননার মামলায় অভিযুক্ত করার ব্যাপারে সাংবাদিকদের সাথে আলাপকালে ইমরান খান বলেন, নারী বিচারপতিতে নিয়ে তার দেয়া বক্তব্যের ব্যাপারে তিনি ব্যাখ্যা দিতে চেয়েছিলেন। কিন্তু তাকে সে সুযোগ দেওয়া হয়নি। অথচ প্রতিটি বিবৃতির একটি প্রেক্ষাপট রয়েছে।

তিনি আরও বলেন, দেশ দিন দিন পিছিয়ে যাচ্ছে, আন্তর্জাতিক মুদ্রা তহবিল (আইএমএফ) রিপোর্টে তা দেখা যাচ্ছে। তারা (সরকার) যা খুশি তাই করতে পারে। তবে দেশে অস্থিতিশীলতার একমাত্র সমাধান হলো নতুন নির্বাচন।

সরকারের কিছু গুরুত্বপূর্ণ ব্যক্তির সাথে অন্তরালে আলাপ চলছে এমন মন্তব্য প্রত্যাখ্যান করেন ইমরান খান। পিএমএলএন নেতা নওয়াজ শরীফের সঙ্গে যোগাযোগ থাকা একজন গুরুত্বপূর্ণ কর্মকর্তার সঙ্গে দেখা করেছেন কি না জানতে চাইলে ইমরান বলেন, এমন কিছুই ঘটেনি।

পাকিস্তানের সাবেক এই প্রধানমন্ত্রী আগামী ১২ সেপ্টেম্বর পর্যন্ত আগাম জামিনে আছেন।