| |
               

মূল পাতা সারাদেশ জেলা ‘মানুষ বিপদে পড়লে সৃষ্টিকর্তার পর পুলিশকে স্মরণ করে’


‘মানুষ বিপদে পড়লে সৃষ্টিকর্তার পর পুলিশকে স্মরণ করে’


রহমত ডেস্ক     02 September, 2022     04:54 PM    


সহকর্মীদের উদ্দেশ্যে সিলেটের নবাগত পুলিশ সুপার আব্দুল্লাহ আল-মামুন বলেছেন, কোনো নির্যাতিত লোক থানায় এসে আইনি সহযোগিতা পাবেন না। আপনারা মামলা নেবেন না, তা হয় না। কোনো ওসি নারী-শিশু নির্যাতন, যৌতুকের বিষয়ে মামলা না নিলে তার চাকরি থাকবে না। যদি ভাই-ভাই ঝগড়া করে, সেটা সামাজিকভাবে মিলিয়ে দেন।  সিরিয়াস ক্রাইম যেগুলো, সেগুলোর ক্ষেত্রে রেকর্ড করতে গিয়ে হয়রানির শিকারের ব্যবসা অন্তত আমি থাকতে হতে দেব না।  বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) সিলেটে কর্মরত সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এসব কথা বলেন।  

নবাগত পুলিশ সুপার বলেন, মানুষ বিপদে পড়লে মহান সৃষ্টিকর্তার পর যে পেশার লোকজনকে স্মরণ করে, সেটা হলো পুলিশ। যারা অর্থবিত্তের মালিক, ক্ষমতাবান, তাদের পুলিশকে দরকার হয় কম। যারা প্রান্তিক পর্যায়ের মানুষ, নির্যাতনের শিকার। তাদের ভরসার জায়গা পুলিশ।  সিলেটে যোগদানের পর একদিনের আইনশৃঙ্খলা পরিসংখ্যানে দেখা গেছে, অন্য জেলাগুলোতে যে পরিমাণ জিডি ও মামলা হয়। সিলেটে এরচেয়ে অনেক কম। তখন সহকর্মীদের বললাম, এটা হতে পারে, সিলেটের আইনশৃঙ্খলা পরিস্থিতি ভালো, নয়তো পুলিশ মামলা নেয় না, টাকা পয়সা নিয়ে মিলিয়ে দেয়।

ব্যক্তি আক্রোস থেকে কোনো রিপোর্ট না করার অনুরোধ জানিয়ে তিনি বলেন, আমি সিলেট জেলার ১৮০০ পুলিশ সদস্যের পরিবারের অভিভাবক। এই বিশাল পরিবারের কোনো সদস্যের কোনো অসঙ্গতি আপনাদের কাছে ধরা পড়লে আগে আমাকে জানানোর অনুরোধ করছি। আমি আমার চ্যানেলে তদন্ত করে বিষয়টি সমাধানের চেষ্টা করবো। যদি আমি কোনো ব্যবস্থা না নেই তবে রিপোর্টের দিকে যাবেন।  আমার পরম সৌভাগ্য যে, আমাকে সিলেটের এসপি হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে। আমি নিজে থেকে আগ্রহ দেখিয়ে সিলেটে আসার চেষ্টা করিনি। আমার ঊর্ধ্বতন কর্মকর্তারা মনে করেছেন আমাকে সিলেটে বেশি দরকার, তাই আমাকে সিলেটে পদায়ন করা হয়েছে। আমি কেমন পুলিশ চাই সেটা নয় বরং সিলেটের মানুষ কেমন পুলিশ চায়, সেটাই প্রধান্য দেব।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: সিলেট সিলেট সিলেট সদর