| |
               

মূল পাতা সারাদেশ জেলা বাংলাদেশ হারিকেনের যুগে আবার প্রবেশ করেছে : শামা ওবায়েদ


বাংলাদেশ হারিকেনের যুগে আবার প্রবেশ করেছে : শামা ওবায়েদ


রহমত ডেস্ক     31 July, 2022     10:49 PM    


বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ বলেছেন, আওয়ামী লীগ সরকারের আমলেই বাংলাদেশ হারিকেনের যুগে আবার প্রবেশ করেছে। দেশে ভয়াবহ লোডশেডিং শুরু হয়েছে, জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি হয়েছে। ২৪ ঘণ্টায় দুই ঘণ্টা লোডশেডিংয়ের কথা বলে আওয়ামী লীগ সরকার ১০ থেকে ১২ ঘণ্টা লোডশেডিং দিচ্ছে। জনগণের সঙ্গে প্রতারণা শুরু করেছে আওয়ামী লীগ সরকার।

রবিবার (৩১ জুলাই) বিকেলে জেলা শহরের আজাদী ময়দান এলাকায় রাজবাড়ী জেলা বিএনপির আয়োজনে সারা দেশে লোডশেডিং ও জ্বালানি খাতে অব্যবস্থাপনার বিরুদ্ধে প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। রাজবাড়ী জেলার আহ্বায়ক অ্যাডভোকেট লিয়াকত আলী খান বাবুর সভাপতিত্বে ও যুগ্ম আহ্বায়ক রেজাউল করিম পিন্টুর সঞ্চালনায় বিক্ষোভ সমাবেশে বক্তব্য দেন বিএনপির সহসাংগঠনিক সম্পাদক মো. সেলিমুজ্জামান সেলিম, জেলার সদস্যসচিব অ্যাডভোকেট কামরুল আলম, সাবেক সাধারণ সম্পাদক মো. হারুন অর রশিদ হারুন, জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি মোস্তাফিজুর রহমান লিখন, জেলা যুবদলের সদস্যসচিব আমিনুল ইসলাম ঝন্টু, জেলা ছাত্রদলের আহ্বায়ক মো. আরিফুল ইসলাম রোমান।

শামা ওবায়েদ বলেন, শেখ হাসিনা ক্ষমতায় আসার পর বলেছিল দেশের মানুষকে ১০ টাকা কেজি চাল খাওয়াবে, ঘরে ঘরে চাকরি দিবে; তারা বলেছিল দেশ গুম, খুন, হয়রানি হবে না। কিন্তু তারা চেয়ারে বসার পর সব উল্টো হয়ে গেল। ১০ টাকা কেজির চাল ৭০ টাকা কেজি খেতে হয়। দেশে ঘরে ঘরে বেকার যুবক রয়েছে, তাদের কোনো কর্মসংস্থান নেই। দেশে গুম, খুন, হত্যা, ধর্ষণ বেড়ে গেছে। বিএনপি যখন ক্ষমতায় ছিল, তখন দেশের মানুষ ১৬ টাকা কেজিদরে চাল খেয়েছে। এই ১৬ টাকা কেজির চাল কীভাবে এখন ৭০ টাকা হলো, এর জবাব শেখ হাসিনাকে দিতে হবে। দেশে এখন হাজার হাজার কোটি টাকা দুর্নীতি হচ্ছে।  টাকা নিয়ে ভুয়া মুক্তিযোদ্ধ বানাচ্ছে। যাদের মুক্তিযোদ্ধার সময় জন্মও হয়নি, তারাও এখন ভাতা নিয়ে খাচ্ছে।

তিনি বলেন, আসল মুক্তিযোদ্ধার দল হচ্ছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি। শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান স্বাধীনতার ঘোষণা দিয়েছেন। সম্মুখসারিতে যুদ্ধ করেছেন। দেশের গণতন্ত্র ফিরিয়ে এনেছিলেন। ১৯৭১ সালের পর থেকে এখন পর্যন্ত যখনই গণতন্ত্র ব্যাহত হয়েছে, স্বাধীনতা-সার্বভৌমত্ব হুমকির মুখে পড়েছে, তখন বিএনপি এগিয়ে এসেছে। এই সরকারকে হটাতে এখনই আমাদের ঐক্যবদ্ধ হতে হবে। দেশের মানুষকে বাঁচাতে হলে এই সরকারকে ক্ষমতা থেকে সরাতে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানান শামা ওবায়েদ।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: ঢাকা রাজবাড়ী রাজবাড়ী সদর