| |
               

মূল পাতা সারাদেশ মহানগর আ.লীগ নেত্রীকে অভিনন্দন জানাতে গিয়ে বাসায় লুট, গ্রেফতার ২


আ.লীগ নেত্রীকে অভিনন্দন জানাতে গিয়ে বাসায় লুট, গ্রেফতার ২


রহমত ডেস্ক     22 July, 2022     08:57 AM    


ফুলের তোড়া নিয়ে শুভেচ্ছা জানাতে গাজীপুর মহানগরের কোনাবাড়ি মহিলা আওয়ামী লীগের থানা কমিটির আহ্বায়কের বাড়িতে গিয়ে অস্ত্রের মুখে জিম্মি করে হাত-পা বেঁধে নগদ টাকা ও স্বর্ণালংকার লুটের ঘটনায় দুজনকে গ্রেফতার করা হয়েছে। বৃহস্পতিবার (২১ জুলাই) বিকালে গাজীপুর পিবিআইয়ের পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ মাকছুদের রহমান এ তথ্য জানিয়েছেন।

গ্রেফতারকৃত আসামিরা হলেন গাজীপুর মহানগরীর কোনাবাড়ি নতুনবাজার এলাকার জিন্নত আলীর ছেলে সোহেল রানা (৩৪) ও একই এলাকার মৃত হিরা লালের ছেলে শ্রী সাজন (২৮)।

এসপি মোহাম্মদ মাকছুদের রহমান বলেন, ২০২০ সালের ২৮ নভেম্বর দুপুরে অভিনন্দন জানানোর জন্য ফুলের তোড়া নিয়ে মাস্ক পরিহিত চার যুবক মহিলা আওয়ামী লীগের নবনির্বাচিত কোনাবাড়ী থানার আহ্বায়ক হাজেরা বেগমের বাসায় যায়। তাদের ডাকাডাকির একপর্যায়ে ওই নেত্রী বাসার গেট খুলে দেন। এ সময় যুবকেরা নিজেদেরকে বাংলাদেশ প্রেসক্লাবের লোক পরিচয় দেয়। তারা করোনায় সামাজিক কর্মকাণ্ডে নেত্রী হাজেরার অবদান সম্পর্কে সাক্ষাতকার নিতে এবং শুভেচ্ছা বিনিময়ের জন্য এসেছেন বলে জানিয়ে তিন যুবক ঘরে প্রবেশ করে। এ সময় অপর যুবক গেটের বাইরে অবস্থান নেয়।

তিনি বলেন, একপর্যায়ে তারা পিস্তল বের করে ভয় দেখিয়ে হাজেরা বেগমকে জিম্মি করে তার হাত-পা বেঁধে ফেলে। আলমারি থেকে নগদ তিন লাখ টাকা ও সাড়ে আট ভরি স্বর্ণালংকার লুট করে নিয়ে পালিয়ে যায়। এ ঘটনায় হাজেরা বেগম বাদী হয়ে কোনাবাড়ী থানায় মামলা দায়ের করেন।

এই পুলিশ কর্মকর্তা আরও জানান, মামলাটি কোনাবাড়ী থানা পুলিশ প্রায় সাত মাস তদন্ত করে রহস্য উদ্ঘাটন করতে পারেনি। এর পরিপ্রেক্ষিতে তদন্তাধীন অবস্থায় পুলিশ সদরদফতরের মাধ্যমে মামলাটি তদন্তের জন্য দায়িত্ব দেওয়া হয় গাজীপুরের পিবিআইকে। তদন্ত কর্মকর্তা পিবিআইয়ের ইন্সপেক্টর জাহিদুল হক তদন্তকালে তথ্য প্রমাণের ভিত্তিতে বুধবার পর্যন্ত মহানগরীর বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে সোহেল ও সাজনকে গ্রেফতার করেন। তাদেরকে আদালতে সোপর্দ করা হলে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: ঢাকা গাজীপুর গাজীপুর সদর