| |
               

মূল পাতা আন্তর্জাতিক ইসরাইল ইরানের ওপর হামলার কথা স্বপ্নেও ভাবতে পারবে না: আলী বাকেরি


ইসরাইল ইরানের ওপর হামলার কথা স্বপ্নেও ভাবতে পারবে না: আলী বাকেরি


আন্তর্জাতিক ডেস্ক     05 July, 2022     08:11 PM    


ইসলামি প্রজাতন্ত্র ইরানের উপ পররাষ্ট্রমন্ত্রী আলী বাকেরি কানি বলেছেন, ইহুদিবাদী ইসরাইল ইরানের ওপর হামলার কথা স্বপ্নেও ভাবতে পারবে না। ইরানের বিরুদ্ধে ইসরাইলের অব্যাহত হুমকির জবাবে আলী বাকেরি একথা বলেছেন।

তিনি বলেন, ইহুদিবাদী ইসরাইলকে জেনে রাখতে হবে যে, তারা যদি স্বপ্নের ভেতরে ইরানের ওপর হামলা করে তাহলে সে স্বপ্ন থেকে আর তারা জেগে উঠতে পারবে না।

গত মাসে ইরানের স্থল বাহিনীর কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল কিয়োমার্স হায়দারি বলেছেন, ইসরাইল যদি হামলার মতো কোনো ভুল করে তাহলে সর্বোচ্চ নেতার নির্দেশে তেল আবিব ও হাইফা মাটির সঙ্গে মিশিয়ে দেয়া হবে।  

সম্প্রতি ইসরাইলের যুদ্ধমন্ত্রী বেনি গান্তজ ইরান-বিরোধী বক্তব্য দিতে গিয়ে মার্কিন নেতৃত্বাধীন একটি জোট গঠনের কথা বলেছেন যাতে সদস্য হিসেবে কয়েকটি আরব দেশ থাকবে। তবে ইসরাইল নিজেই গত কিছুদিন ধরে নানা সংকটের মধ্যদিয়ে সময় পার করছে। রাজনৈতিক টানাপড়েনের কারণে জোট সরকারের পতন হয়েছে। ফলে নতুন করে সেখানে নির্বাচন অনুষ্ঠিত হবে।

এছাড়া, সামরিক দিকে দিয়েও তাদের দুর্বলতা প্রকাশ পেয়েছে। গত বছর মে মাসে গাজার প্রতিরোধ যোদ্ধা ও ইসরাইলের মধ্যে যে যুদ্ধ সংঘটিত হয় তাতে গাজা থেকে চার হাজারের বেশি ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করা হয়। এসব ক্ষেণাস্ত্রের বেশিরভাগ ভূপাতিত করতে ব্যর্থ হয় ইসরাইল।

-পার্সটুডে