| |
               

মূল পাতা রাজনীতি এদেশে হয়তো ধর্মীয় মূল্যবোধের উত্থান হবে : হাফিজ


এদেশে হয়তো ধর্মীয় মূল্যবোধের উত্থান হবে : হাফিজ


রহমত ডেস্ক     18 June, 2022     06:25 PM    


বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ বলেছে, ভারতে হিন্দুত্ববাদীদের উত্থান হয়েছে আর বাংলাদেশে যদি সুশাসন প্রতিষ্ঠিতা না হয় তাহলে ধর্মীয় মৌলবাদীদের উত্থান হবে। বাংলাদেশের মানুষ যুদ্ধ করে দেশ স্বাধীন করেছে, মানুষ এখন চুপ করে থাকলেও আওয়ামী লীগের বিরুদ্ধে আন্দোলন গড়ে তুলবে। হয়তো এই আন্দোলনের সুফল এই রাজনৈতিক দলগুলো পাবে না। এদেশে হয়তো ধর্মীয় মূল্যবোধের উত্থান হবে।

আজ (১৮ জুন) শনিবার জাতীয় প্রেসক্লাবের তোফাজ্জল হোসেন মানিক মিয়া হলে ভয়েস ফর ডেমোক্রেসি অ্যান্ড ভোটার রাইটস আয়োজিত ‘দ্বি-কক্ষ বিশিষ্ট পার্লামেন্ট প্রেক্ষিত বাংলাদেশ’ শীর্ষক গোলটেবিল আলোচনায় তিনি এসব কথা বলেন। গোলটেবিল আলোচনায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পবিপ্রবি) সাবেক ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. আব্দুল লতিফ মাসুম।

মেজর হাফিজ বলেন, দেশের সকল বিরোধী দলগুলো যদি ঐক্যবদ্ধ হতে না পারি এবং ভবিষ্যতে এ রাষ্ট্র কীভাবে চলবে সেই রূপরেখা প্রণয়ন করতে যদি ব্যর্থ হই, তাহলে কী এই আওয়ামী লীগ সরকার চিরকাল ক্ষমতায় থাকবে? তারাও থাকবে না।আন্দোলনে যদি গণতন্ত্র প্রতিষ্ঠা সফল হয় এবং বর্তমান বিরোধী দল যদি ক্ষমতায় আসে, তাহলে কীভাবে দেশ পরিচালনা করবে এ বিষয়ে আলোচনা করা দরকার। সেই সঙ্গে লিখিত একটা চুক্তি হওয়া উচিত যে প্রকৃতভাবে দেশে গণতন্ত্র প্রতিষ্ঠিত হবে। জনগণ সুস্থভাবে জীবনযাপন করতে পারবে। বিচার বিভাগ স্বাধীন থাকবে। দেশ থেকে টাকা পাচার হবে না। আধুনিক শিক্ষা ব্যবস্থা করা হবে।

আয়োজক সংগঠনের আহ্বায়ক সাংবাদিক মোস্তফা কামালের সভাপতিত্বে ও সাংগঠনিক সদস্য সচিব হুমায়ুন কবির বেপারীর সঞ্চালনায় সভায় উপস্থিত ছিলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) রাষ্ট্রবিজ্ঞান বিভাগের অধ্যাপক নুরুল আমিন বেপারী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধ্যাপক ড. লুৎফর রহমান, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) রাষ্ট্রবিজ্ঞান বিভাগের অধ্যাপক ডক্টর তারেক ফজল, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) রাষ্ট্রবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. শফিকুল ইসলাম, সিলেট বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. নজরুল ইসলাম প্রমুখ।