| |
               

মূল পাতা জাতীয় সংসদে নিন্দা প্রস্তাব পাশ করতে হবে : খেলাফত মজলিস


ভারতে মহানবীর কটূক্তির প্রতিবাদে

সংসদে নিন্দা প্রস্তাব পাশ করতে হবে : খেলাফত মজলিস


রহমত ডেস্ক     15 June, 2022     06:16 PM    


কট্টর হিন্দুত্ববাদী রাজনৈতিক দল ক্ষমতাসীন ভারতীয় জনতা পার্টি-বিজেপির নেতাদের মহানবী হযরত মুহাম্মাদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম ও উম্মুল মুমিনিন হযরত আয়েশা রাদিয়াল্লাহু তা’আলা আনহা সম্পর্কে কটূক্তির কারণে অবিলম্বে জাতীয় সংসদে নিন্দা প্রস্তাব পাশ করার দাবি জানিয়ে খেলাফত মজলিসের আমীর অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ ইসহাক বলেছেন, বিশ্বের অধিকাংশ মুসলিম দেশ সরকারিভাবে এর প্রতিবাদ জানিয়েছে এবং স্ব-স্ব দেশের ভারতীয় রাষ্ট্রদূতদের তলব করে নিন্দা জানিয়েছে। বাংলাদেশের পক্ষ থেকে এখনও আনুষ্ঠানিক নিন্দা জানানো হয়নি যা অত্যন্ত দু:খজনক।

মঙ্গলবার (১৪ জুন) রাজধানীর পুরানা পল্টনস্থ দলের কার্যালয়ে কেন্দ্রীয় নির্বাহী পরিষদের সাপ্তাহিক বৈঠকে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। দলের মহাসচিব ড. আহমদ আবদুল কাদেরের পরিচালনায় উপস্থিত ছিলেন, নায়েবে আমীর মাওলানা আহমদ আলী কাসেমী, অধ্যাপক আবদুল হালিম, যুগ্ম মহাসচিব এডভোকেট জাহাঙ্গীর হোসাইন, ড. মোস্তাফিজুর রহমান ফয়সাল, অধ্যাপক মোঃ আবদুল জলিল, সাংগঠনিক সম্পাদক মাওলানা তোফাজ্জল হোসেন মিয়াজী, প্রকৌশলী আবদুল হাফিজ খসরু, অধ্যাপক আজীজুল হক, মুফতি আবদুল হক আমিনী, হাজী নুর হোসাইন প্রমুখ।

মাওলানা ইসহাক বলেন, সংসদে ‘জিহাদ’ শব্দটি নিষিদ্ধের দাবি জানিয়ে বাগেরহাটের এমপি শেখ সারহান নাসের তন্ময় সম্প্রতি এক বিদ্বেষমূলক বক্তব্য রেখেছেন। যা ইসলামী ফরজ বিধানের সাথে চরম ধৃষ্টতার শামিল। সংখ্যাগরিষ্ঠ মুসলমানের বাংলাদেশে এটা কখনো মেনে নেয়া যায় না। আমরা অবিলম্বে এমপি তন্ময়ের জিহাদ বিরোধী বক্তব্য প্রত্যাহার ও প্রকাশ্যে ক্ষমা দাবি করছি। তাকে জিহাদ সম্পর্কে ভালোভাবে পড়াশোনা করার আহ্বান জানাচ্ছি। জিহাদ ইসলামের একটি গুরুত্বপূর্ণ পরিভাষা ও ফরজ ইবাদত। কুরআন ও হাদীসে জিহাদ শব্দটি শুধু উল্লেখ নয় বরং এর গুরুত্ব ও তাৎপর্য্য বহুবার আলোচিত হয়েছে। জিহাদ শব্দটির আভিধানিক অর্থ হচ্ছে সর্বোচ্চ প্রচেষ্টা ও তৎপরতা চালানো।

তিনি আরো বলেন, ইসলামী পরিভাষায় সত্য প্রতিষ্ঠা ও মিথ্যা প্রতিহত করে আল্লাহর দ্বীন প্রতিষ্ঠার সকল প্রচেষ্টাই জিহাদের অন্তুর্ভুক্ত। জিহাদ হচ্ছে অন্যায়ের বিরুদ্ধে ন্যায়ের লড়াই, বিশৃংখলার বিরুদ্ধে শৃঙ্খলার আন্দোলন। জিহাদ হচ্ছে মুসলিম রাষ্ট্রের প্রতিরক্ষার সংগ্রাম। জিহাদ কখনো অন্যায়ভাবে কাউকে হত্যা কিংবা জীবন ও সম্পদ বিপন্ন করতে বলে না। মূলত জিহাদ ও সন্ত্রাসকে যারা এক করে দেখে তারাই ইসলামের গুরুত্বপূর্ণ এই বিধান সম্পর্কে বিদ্বেষ পোষণ করে। নতুন প্রজন্মকে এসব বিভ্রান্তির হাত থেকে রক্ষা করতে হলে কুরআন-হাদীসে বর্ণিত জিহাদের স্পষ্ট বিধিবিধান সর্বত্র আলোচনা করতে হবে। আজকে জিহাদের আলোচনা বন্ধ হয়ে যাওয়ায় উগ্রবাদ ও সন্ত্রাস মাথাচাড়া দিয়ে উঠছে।