| |
               

মূল পাতা রাজনীতি একসময় বিএনপিকে হারিকেন দিয়ে খুঁজতে হবে : হানিফ


ফাইল ছবি

একসময় বিএনপিকে হারিকেন দিয়ে খুঁজতে হবে : হানিফ


রহমত ডেস্ক     03 June, 2022     09:36 PM    


একসময় বিএনপিকে হারিকেন দিয়ে খুঁজতে হবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মাহবুবুল আলম হানিফ। তিনি বলেন, বর্তমান সরকারের আমলে গত ১৪ বছরে যা উন্নয়ন হয়েছে, একাত্তরের পর থেকে সাধারণ মানুষ সে উন্নয়ন কখনো চোখে দেখেনি। আর জামায়াত-বিএনপি এখনও এ দেশের উন্নয়নের বিপক্ষে কাজ করে। আওয়ামী লীগ সরকার যদি ক্ষমতায় থাকে, তাহলে খুব অল্প সময়েই বিএনপির মতো দলকে হারিকেন দিয়ে খুঁজতে হবে।

শুক্রবার (৩ জুন) পাবনার ঈশ্বরদীতে অবস্থিত বাংলাদেশ সুগারক্রপ গবেষণা ইনিস্টিটিউট মাঠে বাংলাদেশ কৃষক উন্নয়ন সোসাইটি আয়োজিত লিচু মেলার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন।

মাহবুবুল আলম হানিফ বলেন, ঈশ্বরদীতে লিচু প্রসেসিং সেন্টার ও লিচু গবেষণাগার নির্মাণের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। ঈশ্বরদী ইপিজেড ও রুপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রসহ কৃষিক্ষেত্রে উন্নয়নের জন্য ঈশ্বরদী বিমানবন্দর চালু করা অত্যন্ত জরুরি। এ বিষয়ে মাননীয় প্রধানমন্ত্রীর সঙ্গে আলাপ করেছি। তিনি বলেছেন বিমানবন্দরটি সেনাবাহিনীর আওতাধীন রয়েছে, তিনি সেনাপ্রধানের সঙ্গে যোগাযোগের জন্য পরামর্শ দিয়েছেন। আগামী বছর থেকে নামমাত্র স্বল্প ঋণ সুবিধা দিয়ে কৃষকদের ঋণ প্রদান করা হবে বলেও তিনি জানান।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০০৮ সালে জনগণের ভোটে ক্ষমতায় এসেই দেশের উন্নয়নের যাত্রা শুরু করেছিলেন। এখন ২০২২ সাল। মাত্র ১৪ বছরে যে অগ্রগতি হয়েছে ৭৫ সালের পর থেকে ৩০ বছরের মধ্যে এর সিকি ভাগও উন্নতি হয়নি। বর্তমানে বাংলাদেশের মানুষের মাথাপিছু আয় ২ হাজার ৮৬০ ডলার, যা পূর্বে ছিলো ৬০০ ডলার মাত্র। বহির্বিশ্বে গেলে সেখানকার লোকজন বলেন, তোমাদের কি ম্যাজিক রয়েছে যে তোমরা উন্নয়নের রোল মডেল হিসেবে বিবেচিত হচ্ছো। তখন আমরা বলি, আমাদের ম্যাজিক শেখ হাসিনা।