| |
               

মূল পাতা রাজনীতি গুমের সঙ্গে রাষ্ট্রীয় বাহিনী জড়ি : মান্না


গুমের সঙ্গে রাষ্ট্রীয় বাহিনী জড়ি : মান্না


রহমত ডেস্ক     26 May, 2022     09:47 PM    


নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না বলেছেন, বিরোধী দলীয় নেতাকর্মীদের গুমের সঙ্গে রাষ্ট্রীয় বাহিনী জড়িত। গুমের সঙ্গে রাষ্ট্রীয় আইন প্রয়োগকারী সংস্থাগুলো জড়িত। এ সরকার সত্যের কাছে থাকতে চায় না। জাতিসংঘ বলল, এতোগুলো লোকের লিস্ট দিলাম, তারা এখন কোথায়, তাদের খোঁজ দিন। সরকার তাদের খোঁজ দিতে পারেনি। গুম হওয়া ব্যক্তিদের ফিরেয়ে আনতে সরকারের বিরুদ্ধে লড়াই করতে হবে। গুম হওয়া ব্যক্তিদের তারা ফিরিয়ে দেবে না। সরকার বলবে গুম হওয়া ব্যক্তিরা কোথায় পালিয়ে গিয়েছে, কেউ পাবে না।

আজ (২৬ মে) বৃহস্পতিবার জাতীয় প্রেস ক্লাবে নাগরিক ঐক্য আয়োজিত ‘আর একটিও গুম নয়, নিষ্ঠুর সরকারকে না বলুন’ শীর্ষক সেমিনারে তিনি এসব কথা বলেন। সেমিনারে বক্তব্য দেন নাগরিক ঐক্যের সাধারণ সম্পাদক শহীদুল্লাহ কায়সার, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি, আইন ও সালিশ কেন্দ্রের নির্বাহী পরিচালক নূর খান লিটন প্রমুখ।

মান্না বলেন, আমাদের পররাষ্ট্রমন্ত্রী আমেরিকার পররাষ্ট্রমন্ত্রীকে গিয়ে বললেন, আমরা সবকিছু মেনে নেব, তোমরা নিষেধাজ্ঞা তুলে নাও। তারা বলল, যাদের ওপর আমরা নিষেধাজ্ঞা দিয়েছি, সেটা তো বিনাকারণে দিইনি। তার প্রমাণ আছে। আমেরিকার পররাষ্ট্রমন্ত্রীকে আমাদের পররাষ্ট্রমন্ত্রী আরও বললেন, সামনে তো নির্বাচন। বিএনপি নির্বাচনে না আসলে তোমরা কি ওই নির্বাচন মানবে না? বিএনপি যেন নির্বাচনে আসে তার জন্য আপনারা কিছু একটা বলুন। আবার ভারতে গিয়ে বললেন, তোমরা গিয়ে একটু আমেরিকাকে বোঝাও। আমেরিকা যেন নিষেধাজ্ঞা তুলে নেয়। এ রকম করে কিছু হবে না। এই রকম পরিস্থিতি আমাদের সবাইকে আরও বেশি ঐক্যবদ্ধ হতে হবে।