| |
               

মূল পাতা রাজনীতি ‘নিরপেক্ষ নির্বাচন হলে বিএনপি ৮০ শতাংশ আসন পাবে’


জাতীয় সংসদের সাবেক স্পিকার ব্যারিস্টার জমির উদ্দিন সরকার

‘নিরপেক্ষ নির্বাচন হলে বিএনপি ৮০ শতাংশ আসন পাবে’


রহমত ডেস্ক     15 May, 2022     08:14 AM    


নিরপেক্ষ নির্বাচন হলে বিএনপি ৮০ শতাংশ আসন পাবে বলে দাবি করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও জাতীয় সংসদের সাবেক স্পিকার ব্যারিস্টার জমির উদ্দিন সরকার। তিনি বলেন, আমরা একটা নিরপেক্ষ সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন চাই। কারণ তৎকালীন আওয়ামী লীগের দাবীর প্রেক্ষিতেই তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা সংবিধানে যুক্ত করা হয়েছিল। কিন্তু উনারা সংবিধান থেকে তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা বাদ দিয়ে এখন ক্ষমতার মজা নিতেছেন। নিরপেক্ষ নির্বাচন হলে বিএনপি এখনও শতকরা ৮০ শতাংশ আসন পাবে।

শনিবার (১৪ মে) দুপুরে পঞ্চগড়ে জেলা বিএনপির দলীয় কার্যালয়ের সামনে আয়োজিত এক বিক্ষোভ সমাবেশ শেষে তিনি এ কথা বলেন।

ব্যারিস্টার জমির উদ্দিন বলেন, আজকে যারা ক্ষমতায় আছে তারা কিন্তু আমাদের উন্নয়নের বাহিরে তেমন কোনো উন্নয়ন করতে পারেনি। যদি আওয়ামী লীগ সরকারের তেমন কোনো উন্নয়ন থেকে থাকে তাহলে জনগণকে দেখিয়ে দিক। কিন্তু এটা আওয়ামী লীগ দেখাতে পারবে না।

তিনি বলেন, পুলিশের সাহায্য ছাড়া মাঠে এসে দাঁড়ালে বুঝা যাবে আওয়ামী লীগ কোথায় আছে, আর আমরা কোথায় আছি। এত ঝড়ঝাপটার পরেও বিএনপি একটি শক্তিশালী দল হিসেবে মাঠে টিকে আছে।

তিনি আওয়ামী লীগের উদ্দেশ্যে বলেন, আগে সরকারের স্বদিচ্ছা দরকার যে তারা একটা নিরপেক্ষ নির্বাচন করবেন। তারপর সংবিধান সংশোধনের বিষয়টি আইনজ্ঞদের উপর ছেড়ে দিতে হবে।