| |
               

মূল পাতা আন্তর্জাতিক মসজিদে নববীতে তোপের মুখে পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী


মসজিদে নববীতে তোপের মুখে পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী


আন্তর্জাতিক ডেস্ক     30 April, 2022     06:56 AM    


শপথ নেওয়ার পর প্রথম বিদেশ সফরেই তোপের মুখে পড়েছেন পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ। বৃহস্পতিবার ২৮ এপ্রিল সৌদি ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমান বিন আব্দুল আজিজের আমন্ত্রণে শাহবাজ শরিফ ও তার প্রতিনিধিদলের সদস্যরা তিন দিনের জন্য সৌদি আরব যান। এসময় সৌদি আরবের মসজিদে নববীতে গেলে বিক্ষোভকারীদের রোষের মুখে পড়েন শাহবাজ।

শাহবাজ শরিফ ও তার প্রতিনিধিদলের সদস্যরা মসজিদে নববীতে প্রবেশ করা মাত্রই তাদের বিরুদ্ধে শ্লোগান দিতে থাকেন সেখানে অবস্থান করা পাকিস্তানি বিক্ষোভকারীরা। শাহবাজ শরিফকে দেখার পর তারা তাকে চোর বলে অভিহিত করে জোরে শ্লোগান দিতে থাকেন। জিও নিউজের এক প্রতিবেদনে এসব তথ্য বলা হয়েছে।  

প্রতিবেদনে বলা হয়, এ সফরে পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফের সাথে ছিলেন দেশটির পররাষ্ট্রমন্ত্রী বিলাওয়াল ভুট্টো-জারদারি, প্রতিরক্ষামন্ত্রী খাজা আসিফ, অর্থমন্ত্রী মিফতাহ ইসমাইল, তথ্যমন্ত্রী মরিয়ম আওরঙ্গজেব, শাহজাইন বুগতি, মহসিন দাওয়ার, খালিদ মকবুল সিদ্দিকী, চৌধুরী সালিক। এছাড়া শাহবাজ শরিফের চারজন কর্মচারীও সফরসঙ্গী ছিলেন।

এতে আরও বলা হয়, সৌদি আরবে যাওয়ার পর শাহবাজ শরিফ ও তার প্রতিনিধিদলের সদস্যরা মদিনায় হজরত মোহাম্মদ (সা:) এর কবর জিয়ারত করেন এবং মসজিদে নববীতে যান।