| |
               

মূল পাতা রাজনীতি দেশ নিয়ে গভীর ষড়যন্ত্র চলছে : চরমোনাই পীর


দেশ নিয়ে গভীর ষড়যন্ত্র চলছে : চরমোনাই পীর


রহমত ডেস্ক     20 April, 2022     11:51 PM    


ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির ও চরমোনাই পীর মুফতি সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম বলেছেন, বাংলাদেশে একটি মহল বিভিন্নভাবে দেশ ও ইসলামকে নিয়ে গভীর চক্রান্তে লিপ্ত। সম্প্রতি ঘটে যাওয়া কয়েকটি ঘটনা উল্লেখ করে তিনি এ আশঙ্কা প্রকাশ করেন। সরকার একদিকে মদের উন্মুক্ত বৈধতা দেয়ার অপচেষ্টা করছে অপর দিকে শিক্ষা সিলেবাস থেকে ধর্মীয় শিক্ষা বাদ দেয়ার ষড়যন্ত্র করছে। সেই সাথে দ্রব্যমূল্যের উর্ধ্বগতি মানুষের ক্রয়ক্ষমতার বাইরে চলে গেছে। সব মিলিয়ে দেশের সাধারণ মানুষ চরম উৎকণ্ঠায় দিনাতিপাত করছে। এমতাবস্থায় সরকারের অযৌক্তিক ও ভুল কাজে সমালোচনা করা নাগরিক দায়িত্ব। কিন্তু বাংলাদেশে এ অধিকার চরমভাবে খর্ব করা হচ্ছে। দেশে ক্ষমতা ও রাজনৈতিক আধিপত্য প্রতিষ্ঠার লড়াই দৃশ্যমান। যার বলি হচ্ছে সাধারণ শিক্ষার্থীরা। ক্ষতিগ্রস্ত হচ্ছে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান। ঠুনকো ইস্যুকে কেন্দ্র করে শিক্ষার্থীদের উপর প্রশাসনের বর্বরোচিত হামলা দুঃখজনক। ঢাকা কলেজ ও নিউমার্কেট ব্যবসায়ীদের মধ্যে চলমান ঘটনার তদন্ত চেয়ে দোষীদের শাস্তির দাবি জানান তিনি।

বুধবার (২০ এপ্রিল) রাজধানীর পুরানা পল্টনস্থ ভোজন রেস্তোরাঁয় ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ আয়োজিত সাম্য, মানবিক মর্যাদা ও ইনসাফ ভিত্তিক সমাজ বিনির্মাণে করণীয় শীর্ষক আলোচনা সভা ও বন্ধুপ্রতীম ছাত্র সংগঠনের নেতৃবৃন্দের সম্মানে ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ইফতার মাহফিলে অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশের মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমদ, প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক আশরাফ আলী আকন, যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান, মুহাম্মদ আমিনুল ইসলাম, ইঞ্জিনিয়ার আশরাফুল আলম, সহকারী মহাসচিব ইমতিয়াজ আলম, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উর্দু বিভাগের সাবেক চেয়ারম্যান ড. রশিদ আহমাদ, মুফতি জহির ইবনে মুসলিমসহ প্রমূখ।

ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশের সভাপতি নূরুল করীম আকরামের সভাপতিত্বে ও সেক্রেটারি জেনারেল শেখ মুহাম্মাদ আল-আমিনের সঞ্চালনায় ইফতার মাহফিলে উপস্থিত ছিলেন সংগঠনের সাবেক সভাপতি মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, এডভোকেট এম হাছিবুল ইসলাম, বরকতউল্লাহ লতিফ, শেখ ফজলুল করীম মারূফ, ছাত্র অধিকার পরিষদ সভাপতি বিন ইয়ামিন মোল্লা, নাগরিক ছাত্র ঐক্য সভাপতি মোশাররফ হোসেন, ছাত্র জমিয়ত বাংলাদেশ-একাংশের সভাপতি নিজাম উদ্দিন আদনান, ইসলামী ছাত্র মজলিস সভাপতি তারেক হাবিব, ইসলামী ছাত্র খেলাফত সভাপতি আবুল হাশিম, ইসলামী ছাত্রসমাজ সভাপতি আতিকুর রহমান, জমিয়তে তালাবায়ে আরাবিয়া সভাপতি জহিরুল ইসলাম, মুসলিম ছাত্রলীগ সভাপতি নুর আলম, বাংলাদেশ খেলাফত ছাত্র মজলিস সভাপতি খালেদ সাইফুল্লাহ, জাতীয়তাবাদী গণতান্ত্রিক ছাত্র আন্দোলন সভাপতি মাসুদ রানা জুয়েল, ছাত্র মিশন সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম প্রমূখ।