| |
               

মূল পাতা রাজনীতি যারা জাতীয় পার্টির ‘পল্লীবন্ধু পদক’ পাচ্ছেন


যারা জাতীয় পার্টির ‘পল্লীবন্ধু পদক’ পাচ্ছেন


রহমত ডেস্ক     18 March, 2022     06:52 PM    


জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের জন্মদিন উপলক্ষে ‘পল্লীবন্ধু পদক-২০২১’-এর জন্য মনোনীত ব্যক্তিদের নাম ঘোষণা করা হয়েছে। ২০ মার্চ পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদের জন্মদিনে সন্ধ্যা ৬টায় হোটেল প্যান-প্যাসেফিক সোনারগাঁওয়ে অনুষ্ঠানিকভাবে আট বিশিষ্টজনকে পল্লীবন্ধু পদক দেওয়া হবে। প্রতিটি পদকের সঙ্গে একটি উত্তরীয়, একটি ক্রেস্ট, একটি সম্মাননাপত্র ও এক লাখ টাকা সম্মানী দেওয়া হবে।

আজ (১৮ মার্চ) শুক্রবার বিকালে জাতীয় পার্টির চেয়ারম্যানের বনানী কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তাদের নাম ঘোষণা করা হয়। এ সময় উপস্থিত ছিলেন, প্রেসিডিয়াম সদস্য সাহিদুর রহমান টেপা, এসএম ফয়সাল চিশতী, মীর আব্দুস সবুর আসুদ, সাইফুদ্দিন আহমেদ মিলন, শফিকুল ইসলাম সেন্টু, রেজাউল ইসলাম ভূঁইয়া, সৈয়দ দিদার বখত প্রমুখ।

যারা মনোনীত হলেন : স্বাস্থ্যে বীর মুক্তিযোদ্ধা ডা. জাফরুল্লাহ চৌধুরী, সাহিত্যে কবি ফজল শাহাবুদ্দিন (মরণোত্তর), কৃষিতে সাংবাদিক ও গণমাধ্যম ব্যক্তিত্ব শাইখ সিরাজ, সংগীতে প্রখ্যাত এন্ড্রু কিশোর (মরণোত্তর), শিক্ষায় অধ্যাপক ড. নাজমুল আহসান কলিমউল্লাহ, গ্রামীণ অবকাঠামো উন্নয়নে নগর ও আঞ্চলিক পরিকল্পনাবিদ ইঞ্জিনিয়ার কামরুল ইসলাম সিদ্দিক (মরণোত্তর), ক্রীড়ায় বিশিষ্ট ক্রীড়াবিদ গোলাম সারওয়ার টিপু, শিল্পে বীর মুক্তিযোদ্ধা ও বিশিষ্ট শিল্পপতি আব্দুল ওয়াহেদ বাবুল।

সংবাদ সম্মেলনে জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের বলেন, পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদ রাষ্ট্রের প্রশাসনিক সংস্কার ও সার্বিক উন্নয়ন থেকে শুরু করে গ্রাম পর্যায় পর্যন্ত বিভিন্ন উন্নয়নমূলক ও সংস্কারের সুবিধা সম্প্রসারিত করেছিলেন। পল্লীবন্ধুর কর্মকাণ্ড এতই বিস্তৃত যে, সকল ক্ষেত্রে প্রাথমিক পর্যায়ে আমরা পদক দিতে পারলাম না। এবার আটটি বিষয়ে পদক ঘোষণা করেছি। এর মধ্যে আছে স্বাস্থ্য, সাহিত্য, কৃষি, সংগীত, শিক্ষা, গ্রামীণ অবকাঠামো উন্নয়ন, ক্রীড়া এবং শিল্প। এসব ক্ষেত্রে রয়েছে পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদের অসামান্য কৃতিত্ব ও সাফল্য। আগামীতে এ পুরস্কারের পরিধি আরও প্রসারিত করার ইচ্ছে রয়েছে।

তিনি আরো বলেন, ২০ মার্চ আমাদের প্রাণপ্রিয় নেতা জাতীয় পার্টির মহান প্রতিষ্ঠাতা, নয় বছরের সফল রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের জন্মদিন। গত বছর ২০ মার্চ যথাযথ সম্মানের সাথে জন্মদিন পালন এবং ‘পল্লীবন্ধু পদক-২০২১’ দেয়ার জন্য আমরা প্রস্তুতি নিয়েছিলাম। কিন্তু করোনা মহামারির কারণে সরকারি স্বাস্থ্যবিধি সম্বলিত নিষেধোজ্ঞার জন্য তখন সেটি সম্ভব হয়নি। সে কারণে আগামী ২০ মার্চ সন্ধ্যা সাড়ে ৬টায় হোটেল প্যানপ্যাসেফিক সোনারগাঁও-এ অনুষ্ঠানটি উদযাপনের আয়োজন করা হয়েছে।