| |
               

মূল পাতা সারাদেশ নির্মাণ সামগ্রীর দাম বৃদ্ধির প্রতিবাদে মানববন্ধন


নির্মাণ সামগ্রীর দাম বৃদ্ধির প্রতিবাদে মানববন্ধন


রহমত ডেস্ক     16 March, 2022     03:00 PM    


সিমেন্ট, বিটুমিন, ইট, বালু ও পাথরসহ নির্মাণ সামগ্রীর দাম বৃদ্ধির প্রতিবাদে মানবন্ধন কর্মসুচি পালন করেছে করেছে সুনামগঞ্জ জেলা কন্ট্রাক্টর ওয়েল ফেয়ার অ্যাসোসিয়েশন। 

বুধবার (১৬ মার্চ) দুপুর ১২টায় শহরের ট্রাফিক পয়েন্টে এ মানবন্ধনে আয়োজিত হয়। মানবন্ধনে বক্তব্য রাখেন সংগঠনটির সভাপতি আবুল মহসিন মাহাবুব, সহ-সভাপতি নুরুল ইসলাম, রেনু মিয়া ও সাধারণ সম্পাদক শংকর দেব প্রমুখ।

মানবন্ধনে বক্তারা বলেন, নির্মাণ সামগ্রীর দাম না কমালে ঠিকাদাররা তাদের উন্নয়ন কাজ বন্ধ করে দেয়া হবে।  অব্যাহত দাম বৃদ্ধির কারণে ব্যাপক ক্ষতির মুখে পড়েছি। এ জন্য প্রধানমন্ত্রীর প্রণোদনা পাওয়ার দাবি জানান তারা।

বক্তারা আরো বলেন, 'আজকে দুঃখের সঙ্গে আমাদের বলতে হচ্ছে দেশব্যাপী সব প্রকার জিনিসপত্রের দাম বেড়ে গিয়েছে, আমরা যারা নির্মাণ কাজে নিয়োজিত আমরাও অসহায়, কারণ রড সিমেন্টের দাম অনেক বেড়ে গিয়েছে। যে রড কিনেছি ৬৩ হাজার টাকা সেটি এখন ৯৫-৯৬ হাজার টাকা, যে পাথর কিনেছি ৭০-৮০ টাকায় সেটি এখন ১৫০-১৬০ টাকা ও সিমেন্টের দাম গিয়ে দাড়িয়েছে ৫০০ টাকায়। এরকম যদি চলতে থাকে তাহলে আমাদের পথে বসা লাগবে। তাই আমরা যারা নির্মাণকাজ করি তাদের পণ্যগুলোকে ভ্যাটমুক্ত করা এবং আমাদের জন্য বিশেষ প্রনোদনার ব্যবস্থা করার দাবি জানাচ্ছি সরকারের কাছে।

মানবন্ধন শেষে বিভিন্ন দাবি নিয়ে জেলা প্রশাসকের কাছে তারা স্মারক লিপি প্রদান করা হয়। এ সময় জেলার বিভিন্ন উপজেলার ঠিকাদাররা উপস্থিত ছিলেন।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: সিলেট সুনামগঞ্জ সুনামগঞ্জ সদর