| |
               

মূল পাতা রাজনীতি ড. কামালরা নিজেরাই নিজেদের ওপর হামলা করেছে : মন্টু


ড. কামালরা নিজেরাই নিজেদের ওপর হামলা করেছে : মন্টু


রহমত ডেস্ক     12 March, 2022     08:43 PM    


জাতীয় প্রেস ক্লাবে গণফোরামের দুই অংশের সংঘর্ষের ঘটনার বিষয়ে গণফোরাম-একাংশে সভাপতি মোস্তফা মোহসীন মন্টু বলেছেন, এই সম্মেলন সম্পূর্ণ অবৈধ ও গণতন্ত্রবিরোধী। আন্তঃকোন্দল এবং ভাড়াটিয়া লোকজন দিয়ে সম্মেলন করার ব্যর্থতা ঘোচাতে আয়োজকরা অত্যন্ত সুকৌশলে নিজেরাই নিজেদের ওপর হামলা করেছে। আজ তথাকথিত সম্মেলনে কমিটি দিতে না পারাই প্রমাণ করে তারা (আয়োজকরা) নিজেদের ব্যর্থতা ঢাকতে আমাদের ওপর দোষ চাপাচ্ছে।

আজ (১২ মার্চ) শনিবার ঢাকা রিপোর্টার্স ইউনিটির নসরুল হামিদ মিলনায়তনে গণফোরাম আয়োজিত এক জরুরি সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। সংবাদ সম্মেলনে উপস্থিত গণফোরাম নির্বাহী সভাপতি অধ্যাপক ড. আবু সাইয়িদ, এ কে এম জগলুল হায়দার আফ্রিক, মহসীন রশিদ, মহিউদ্দিন আব্দুল কাদের, সভাপতি পরিষদ সদস্য অ্যাডভোকেট আনসার খান, বীর মুক্তিযোদ্ধা খান সিদ্দিকুর রহমান, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আইয়ুব খান ফারুক, যুগ্ম সাধারণ সম্পাদক মো. হেলাল উদ্দিন, লতিফুল বারী হামিম প্রমুখ।

সংবাদ সম্মেলনের লিখিত বক্তব্যে গণফোরাম-একাংশে সভাপতি সাধারণ সম্পাদক সুব্রত চৌধুরী বলেন, তথাকথিত কাউন্সিলের উদ্যোক্তারা নেতা-কর্মীর ওপর হামলা ও অশালীন আচরণ করেছেন। এ ঘটনায় গণফোরামের কেউ জড়িত নয়। তথাকথিত কাউন্সিলে সমবেত কর্মীরাই তাদের নিজেদের অনৈক্যের বহিঃপ্রকাশ ঘটিয়েছে। আমরা গণফোরামের পক্ষ থেকে প্রেস ক্লাব মিলনায়তনে সংঘটিত অনাকাঙ্ক্ষিত ঘটনায় দুঃখ প্রকাশ করছি। সংশ্লিষ্ট সকলকে গণফোরামকে বিভক্তির হাত থেকে রক্ষা করতে আহ্বান জানাই। দেশব্যাপী সকল নেতাকর্মীকে মূলধারার সাথে সম্পৃক্ত থেকে জনগণের দুঃখ-দুর্দশায় পাশে দাঁড়াতে বৃহত্তর জাতীয় ঐক্য গঠন করতে আহ্বান জানাই।

প্রসঙ্গত, আজ (শনিবার) গণফোরাম ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ, ঢাকা জেলা মহিলা ফোরাম, যুব ফোরাম ও ছাত্র ফোরাম যৌথভাবে জাতীয় প্রেস ক্লাবের সামনে সমাবেশ করে। নিত্য প্রয়োজনীয় দ্রব্য এবং ভোজ্যতেল, গ্যাস ও পানির অযৌক্তিক মূল্য বৃদ্ধির প্রতিবাদে সকাল ১০টায় সেখানে মানববন্ধন করা হয়। সে সময় সেখানে সংঘর্ষের ঘটনা ঘটে।