| |
               

মূল পাতা রাজনীতি ‘বাজারে সরকারের কোনো নিয়ন্ত্রণ নেই’


‘বাজারে সরকারের কোনো নিয়ন্ত্রণ নেই’


রহমত ডেস্ক     12 March, 2022     03:56 PM    


গণফোরাম-একাংশের নির্বাহী সভাপতি এ কে এম জগলুল হায়দার আফ্রিক বলেছেন, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের অসহনীয় ঊর্ধ্বগতির অন্যতম কারণ বাজারে সরকারের কোনো নিয়ন্ত্রণ নেই। তারা লুটপাট, দুর্নীতি, জনগণের পকেটের পয়সা আত্মসাৎ করায় ব্যস্ত। আপনি বলেছেন ‘আমি বঙ্গবন্ধুর কন্যা, আমাকে বিশ্বাস করুন। আমি সুষ্ঠু, নিরপেক্ষ, গ্রহণযোগ্য নির্বাচন আমার সরকারের অধীনে দেব, যা দেশ ও জাতির কাছে উদাহরণ হয়ে থাকবে।’ হ্যাঁ আমরা দেখেছি এমন উদাহরণ আপনি সৃষ্টি করেছেন দিনের ভোট রাতে নিয়ে বিশ্ব দরবারে বাংলাদেশের সম্মান ক্ষুণ্ণ করেছেন। আমাদের আইনশৃঙ্খলা বাহিনীর ওপর নিষেধাজ্ঞার খড়গ এনে দিয়েছেন, এগুলো তো অবশ্যই উদাহরণ।

আজ (১২ মার্চ) শনিবার জাতীয় প্রেস ক্লাবের সামনে গণফোরাম-একাংশ আয়োজিত নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতি ও তেল-গ্যাস এবং পানির মূল্যবৃদ্ধির প্রতিবাদে এক মানববন্ধন থেকে তিনি এসব কথা বলেন। মানববন্ধনে আরো উপস্থিত ছিলেন, গণফোরাম নির্বাহী সভাপতি মহসিন রশিদ, সভাপতি পরিষদ সদস্য বীর মুক্তিযোদ্ধা খান সিদ্দিকুর রহমান, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আইয়ুব খান ফারুক, যুগ্ম সাধারণ সম্পাদক মো. হেলাল উদ্দিন, লতিফুল বারী হামিম, তথ্য ও গণমাধ্যম সম্পাদক মুহাম্মদ উল্লাহ মধু, ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক হাবিবুর রহমান বুলু প্রমুখ।

মানববন্ধনে জগলুল হায়দার আফ্রিক বলেন, আমরা গণফোরামের পক্ষ থেকে বলতে চাই, আমাদের দলীয় স্বার্থে নয়, দেশের স্বার্থে একটা জাতীয় নিরপেক্ষ নির্দলীয় সরকারের মাধ্যমে আমরা আগামীতে সুষ্ঠু-অবাধ-নিরপেক্ষ নির্বাচন করব। সেখানে দুর্নীতির সঙ্গে যারা সম্পৃক্ত তাদের পরিহার করে তরুণ সমাজের জন্য, ভবিষ্যৎ প্রজন্মের জন্য দেশপ্রেমিক, পরিচ্ছন্ন, স্বচ্ছ নেতৃত্বের মাধ্যমে আমরা সরকার গঠন করে মুক্তিযুদ্ধের চেতনায় উদ্ভাসিত এই বাংলাদেশের পুনর্জাগরণ করব।