| |
               

মূল পাতা জাতীয় পরিকল্পিতভাবে পণ্যের দাম বাড়ানো হয়েছে: মেনন


পরিকল্পিতভাবে পণ্যের দাম বাড়ানো হয়েছে: মেনন


রহমত ডেস্ক     12 March, 2022     08:38 AM    


পরিকল্পিতভাবে পণ্যের দাম বাড়ানো হয়েছে বলে দাবি করেছেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন এমপি। তিনি বলেন, নির্বাচনই শেষ কথা নয়, বরং মানুষের ভাতের অধিকার নিশ্চিত করাও সরকারের কর্তব্য। বর্তমান লুটেরা ব্যবস্থাকে টিকিয়ে রেখে সেটা সম্ভব নয়। যুদ্ধের জন্য পণ্যের মূল্যবৃদ্ধি ঘটেছে, এটা ঠিক নয়। খুবই পরিকল্পিতভাবে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বাড়ানো হয়েছে। সরকার এটি নিয়ন্ত্রণ না করলে এই মূল্যবৃদ্ধির প্রভাবই সরকারের সব অর্জনকে খেয়ে ফেলবে।

শুক্রবার (১১ মার্চ) রাজধানীর রমনায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে ওয়ার্কার্স পার্টির স্বাধীনতার সুবর্ণজয়ন্তী অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে আগামী ১৩ থেকে ২০ মার্চ দেশব্যাপী বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করে তিনি বলেন, জনগণের দাবিকে উপহাস করা ও তাকে দমানোর চেষ্টা বুমেরাং হয়ে দেখা দেবে।

রাশেদ খান মেনন বলেন, নির্বাচনকালীন সরকার নয়, নির্বাচনে যাতে মানুষ কোনো প্রভাব ও হস্তক্ষেপ ছাড়া ভোট দিতে পারে, সেটা নিশ্চিত করতে হবে। অসাম্প্রদায়িক গণতান্ত্রিক মূল্যবোধও নিশ্চিত করতে হবে।

রাষ্ট্রক্ষমতা এখন অতি ধনী ও সামরিক-বেসামরিক আমলাতন্ত্রের কর্তৃত্বাধীন হয়ে পড়েছে মন্তব্য করে তিনি আরও বলেন, তারা ইচ্ছামতো কখনও এ দল, কখনও ও দলকে ক্ষমতায় আসতে নির্বাচন ব্যবস্থায় হস্তক্ষেপ করে চলেছে। দেশের মানুষের ভোট এখন তাদের হাতে বন্দি। নির্বাচন ব্যবস্থাকে পুনরুদ্ধার করে স্বাধীন ও নিরপেক্ষ কার্যকর ভোটের ব্যবস্থা করতে হবে। প্রথমবারের মতো আইনি কাঠামোয় নির্বাচন কমিশন হয়েছে। এখন তাদের যোগ্যতার পরিচয় দিতে হবে।