| |
               

মূল পাতা রাজনীতি শাহবাগে গণ অধিকার পরিষদের সঙ্গে পুলিশের সংঘর্ষ: তিনজন আহত


শাহবাগে গণ অধিকার পরিষদের সঙ্গে পুলিশের সংঘর্ষ: তিনজন আহত


রহমত ডেস্ক     04 March, 2022     08:07 PM    


দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে রাজধানীর শাহবাগে গণ অধিকার পরিষদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে এখন পর্যন্ত তিনজনের আহত হওয়ার খবর পাওয়া গেছে।

শুক্রবার (৪ মার্চ) বিকেল ৪টার দিকে এ ঘটনা ঘটে।

জানা গেছে, বাজারে তেলের মূল্যবৃদ্ধি, অন্য সব নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে শুক্রবার বিকেলে গণ অধিকার পরিষদ মিছিল নিয়ে শাহবাগ মোড়ে জড়ো হয়। পরে পুলিশ বাধা দিলে সংঘর্ষে জড়িয়ে পড়েন দলের নেতাকর্মীরা।

এ সময় পুলিশ লাঠিপেটা করে তাদের ছত্রভঙ্গ করে দেয়। পরে প্রেসক্লাব থেকে গুলিস্তান হয়ে নয়া পল্টনের দিকে বিক্ষোভ করে তারা। এ সময় নেতা-কর্মীরা ‘৩০ টাকায় চাল দে, নইলে গদি ছেড়ে দে’ এমন স্লোগান দিতে থাকে।

ছাত্র অধিকার পরিষদের সরকারি বাংলা কলেজের যুগ্ম সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম বলেন, ‘আজকে আমাদের কর্মসূচি ছিল কেন্দ্রীয় শহীদ মিনারে। যখন শাহবাগ হয়ে আমরা শহীদ মিনারের দিকে যাচ্ছিলাম, তখন শাহবাগে পুলিশ বাধা দেয়। সেখানে পুলিশের সঙ্গে আমাদের সংঘর্ষ হয়। তাৎক্ষণিকভাবে আমরা ৩ জন আহত হয়েছে বলে জানতে পেরেছি। পরে আমরা মিছিল নিয়ে প্রেস ক্লাব, পল্টন হয়ে গুলিস্তান, এরপর গুলিস্তান থেকে নয়া পল্টনের দিকে বিক্ষোভ মিছিল নিয়ে যাই।’

শাহবাগ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (অপরেশন) কামরুজ্জামান বলেন, হামলার কোনো ঘটনা ঘটেনি। তারা প্রেসক্লাব থেকে শাহবাগ হয়ে ক্যাম্পাসে আসছিল। আমরা তাদের ঘুরিয়ে দিয়েছি। এরপর তারা ফের মৎস্য ভবন হয়ে প্রেসক্লাবের দিকে চলে গেছে।