| |
               

মূল পাতা শিক্ষাঙ্গন ট্রাকচাপায় রাবি ছাত্র নিহত: জানাজায় শিক্ষক-সহপাঠীদের ঢল


ট্রাকচাপায় রাবি ছাত্র নিহত: জানাজায় শিক্ষক-সহপাঠীদের ঢল


রহমত ডেস্ক     02 February, 2022     11:53 AM    


ট্রাকচাপায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) গ্রাফিক্স ডিজাইন বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী মাহমুদ হাবীব হিমেলের জানাজা নামাজ অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদ প্রাঙ্গণে এই জানাজা নামাজ অনুষ্ঠিত হয়। 

জানাজায় বিপুল সংখ্যক বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী অংশগ্রহণ করেছেন।

জানাজা শেষে বেলা ১১টায় মরদেহের দাফন কাজ সম্পন্ন করতে বিশ্ববিদ্যালয় প্রশাসন ও শিক্ষক-শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের নিজস্ব পরিবহনে মরহুমের গ্রামের বাসা নাটোরের উদ্দেশ্য রওনা দিয়েছে।

এর আগে সকাল ৯ টায় রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের মর্গ থেকে লাশ বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের নিয়ে যাওয়া হয়। সেখান থেকে সাড়ে দশটায় বিশ্ববিদ্যালয় মসজিদ প্রাঙ্গণে জানাযা নামাযের জন্য লাশটি নিয়ে আসা হয়।

উল্লেখ্য, মঙ্গলবার রাত ৯টার দিকে হবিবুর রহমান হলের সামনের রাস্তায় ক্যাম্পাসের নির্মাণকাজে নিয়োজিত ট্রাকের চাপায় প্রাণ হারান গ্রাফিক্স ডিজাইনের ছাত্র হিমেল। মোটরসাইকেলে ছিলেন তিনি। তার সঙ্গে থাকা রিমেল নামের আরেক শিক্ষার্থী দুর্ঘটনায় গুরুতর আহত হন।

হিমেলের মৃত্যুর খবর ছড়িয়ে পড়ার সঙ্গে সঙ্গেই হল থেকে বেরিয়ে আসে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। সামনে থাকা ৫টি ট্রাকে আগুন ধরিয়ে দেয় তারা। মুহূর্তেই পুরো ক্যাম্পাসে বিক্ষোভ ছড়িয়ে পড়ে। বিক্ষুব্ধ শিকার্থীদের একটি অংশ ক্যাম্পাসের কয়েকটি স্থানে ভবন ও যানবাহনে ভাঙচুরও চালায়।