| |
               

মূল পাতা জাতীয় সচিবালয়ের পিয়ন পর্যন্ত আমাদের দাম দেয় না, সংসদে ক্ষোভ এমপি নাজিমের


সচিবালয়ের পিয়ন পর্যন্ত আমাদের দাম দেয় না, সংসদে ক্ষোভ এমপি নাজিমের


রহমত ডেস্ক     18 January, 2022     09:04 AM    


সংসদ সদস্যদের মূল্যায়ন নেই’ বলে জাতীয় সংসদে ক্ষোভ প্রকাশ করেছেন ময়মনসিংহ-৩ আসনের এমপি নাজিম উদ্দিন আহমেদ। তিনি বলেন, সচিবদের কাছে এমপিরা যেমন শ্রদ্ধা পাওয়া কথা, তেমনটা পাচ্ছেন না। এমনকি পিয়ন পর্যন্ত দাম দেয় না। এ সময় রাষ্ট্র ‘আমলাতান্ত্রিক জটিলতায় ভুগছে’।

সোমবার (১৭ জানুয়ারি) জাতীয় সংসদে রাষ্ট্রপতির ভাষণের ওপর আনা ধন্যবাদ প্রস্তাবের আলোচনায় এ কথা বলে তিনি। 

আমলাতন্ত্রের হাতে ‘জিম্মি’ থাকার অভিযোগ করে নাজিম উদ্দিন বলেন, আমলাতন্ত্রের হাত থেকে বাঁচতে শক্ত হতে হবে, নিয়মভিত্তিক কাজ করতে হবে। দয়া করে আপনারা শক্ত হোন, তা না হলে তারা গুরুত্ব দেবে না। আমরা সংসদে সত্য কথা বললে বিরোধী দলের ফ্লোরের মতো হয়ে যায়।

নিজ এলাকার বিষয়ে তিনি বলেন, গৌরীপুরে ১০টি হাইস্কুল ৪ তলা ভবন হওয়ার কথা থাকলেও অর্ধেক কাজের পর স্থবির হয়ে পড়েছে। রাস্তাগুলোর কাজেরও একই অবস্থা। ইঞ্জিনিয়ার, পিডিকে জিজ্ঞাসা করলে ফান্ড নাই, টাকা নাই বলছে। সামনের দুই বছরের মধ্যে কাজগুলো শেষ করতে না পারলে জনগণের কাছে কথা বলতে পারব না।

এ সময় ইউটিউবে অপপ্রচার-মিথ্যা গুজব ছড়ানোর অভিযোগ করে সামাজিকমাধ্যমটি বন্ধ করে দেওয়ার দাবি তোলেন আলোচিত এমপি নাজিম। তিনি বলেন, ইউটিউবে দেখা যায়- খালেদা জিয়া মরে যাচ্ছেন, শেখ হাসিনা কালই ক্ষমতাচ্যুত, সেনাপ্রধানদের টেনে নামানো হচ্ছে। এমন বিভ্রান্ত ছড়ানো হলে তথ্য মন্ত্রণালয় কী করছে, বুঝি না।