| |
               

মূল পাতা জাতীয় নাসিক নির্বাচনে ৫০ শতাংশ ভোট পড়েছে : ইসি সচিব 


নাসিক নির্বাচনে ৫০ শতাংশ ভোট পড়েছে : ইসি সচিব 


রহমত ডেস্ক     16 January, 2022     07:28 PM    


নির্বাচন কমিশন-ইসি সচিব মো. হুমায়ুন কবীর খোন্দকার বলেছেন, সব নির্বাচন এলাকায় ব্যাপক ভোটার উপস্থিতি ছিল। তিনটি নির্বাচনেই ইলেকট্রনিক ভোটিং মেশিন-ইভিএমে ভোট হওয়ায় খুব দ্রুত ফল পাওয়া যাবে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন-নাসিক নির্বাচনে প্রায় ৫০ শতাংশ ভোট পড়েছে। জাতীয় সংসদের ১৩৬ টাঙ্গাইল-৭ আসনের উপনির্বাচনে প্রায় ৩১ শতাংশ ভোট পড়েছে। এছাড়া যে ৫টি পৌরসভায় ভোট হয়েছে সেখানে প্রায় ৬০ শতাংশ ভোট পড়েছে বলে ধারণা করা হচ্ছে। নারায়ণগঞ্জে মকভোটিংয়ের ব্যবস্থা করেছিলাম। কিন্তু নারী ভোটাররা সেখানে আসেননি। যার ফলে ভোটারকে ভোট দেওয়া সম্পর্কে লাইনে দাঁড়িয়ে বুঝিয়ে দিতে হয়েছে। ওইখানে হয়তো একটু সময়ে লেগেছে। তবে যারাই এসেছে সবার ভোটগ্রহণ করা হয়েছে।

আজ (১৬ জানুয়ারি) রবিবার সন্ধ্যায় আগারগাঁওয়ের নির্বাচন কমিশন (ইসি) ভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। আইভী ও তৈমুর আলম ছাড়া মেয়র পদে অপর প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা হলেন খেলাফত মজলিসের এ বি এম সিরাজুল মামুন (দেয়াল ঘড়ি), ইসলামী আন্দোলন বাংলাদেশের মাছুম বিল্লাহ (হাতপাখা), বাংলাদেশ কল্যাণ পার্টির রাশেদ ফেরদৌস (হাতঘড়ি), বাংলাদেশ খেলাফত আন্দোলনের মো. জসিম উদ্দিন (বটগাছ) ও স্বতন্ত্র মেয়র প্রার্থী কামরুল ইসলাম (ঘোড়া)। এ ছাড়া কাউন্সিলর পদে সাধারণ ওয়ার্ডে ১৪৮ ও সংরক্ষিত আসনে ৩৪ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

ইসি সচিব বলেন, নারায়ণগঞ্জে ব্যাপক ভোটার উপস্থিতি লক্ষ করা গেছে। যদিও ইভিএমে ভোট হয়েছে। তাই দ্রুতই ফল প্রকাশিত হবে। শান্তিপূর্ণভাবে ভোট হয়েছে। নির্বাচনের আগে মহড়া ভোটের সময় নারীরা কম এসেছেন। তাই ভোটের দিন নারীদের ভোট পদ্ধতি বুঝিয়ে দিতে সময় লেগেছে। তবে যাঁরা ভোটকেন্দ্রে এসেছেন, সবাই ভোট দিয়েছেন। কমিশনের কেউ এখন পর্যন্ত কোনো অভিযোগ করেননি। কোনো অভিযোগও আসেনি। ইসি তার কন্ট্রোলরুমের মাধ্যমে সবগুলো ভোট পর্যবেক্ষণ করবে। এখন পর্যন্ত কেউ কোনো অভিযোগ করেনি, কোনো ধরনের অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। অর্থাৎ টাঙ্গাইল-৭ আসনের নির্বাচন, নারায়ণগঞ্জ সিটি করপোরেশন ও ৫ পৌরসভায় শান্তিপূর্ণভাবে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। নারায়ণগঞ্জের সিটি নির্বাচন ছাড়াও টাঙ্গাইল–৭ আসনে উপনির্বাচন ও পাঁচ পৌরসভায় ভোট গ্রহণ করা হয়। সেখানেও শান্তিপূর্ণভাবে ভোট হয়েছে। পাঁচ পৌরসভায় প্রায় ৬০ শতাংশ ভোট পড়েছে বলে ধারণা করা যাচ্ছে। টাঙ্গাইলে প্রায় ৩১ শতাংশ ভোট পড়েছে।