| |
               

মূল পাতা জাতীয় রাজনীতি রাজপথেই ফয়সালা হবে : মির্জা ফখরুল


রাজপথেই ফয়সালা হবে : মির্জা ফখরুল


রহমত ডেস্ক     31 December, 2021     07:15 PM    


বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর থেকে যে ষড়যন্ত্র শুরু করে এ দেশ থেকে রাজনীতিকে বিতাড়িত করার চেষ্টা করছে, তার বিরুদ্ধে আমরা লড়াই করে যাচ্ছি। আমরা এখনও লড়াই করছি, আমাদের লড়াই আরও বেগবান হচ্ছে জনগণের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের মধ্য দিয়ে। আন্দোলনের বিকল্প নেই, ঐক্য সৃষ্টি করতে হবে, ফয়সালা রাজপথেই হবে

আজ (৩১ডিসম্বের) শুক্রবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তৃতীয় বর্ষপূর্তি উপলক্ষ্যে বিএনপি আয়োজিত ভোটাধিকার হরণের কালো দিবসের তৃতীয় বর্ষপূর্তি শীর্ষক এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। বিএনপির সহ-দপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপুর সঞ্চালনায় আলোচনা সভায় উপস্থিত ছিলেন স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, বেগম সেলিমা রহমান, ভাইস চেয়ারম্যান শাহজাহান ওমর, নিতাই রায় চৌধুরী, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আবদুল কাদের ভূঁইয়া জুয়েল প্রমুখ।

মির্জা ফখরুল বলেন, খালেদা জিয়ার মুক্তি চায় সবাই। বন্দি অবস্থায় হাসপাতালে আছেন, তবুও তিনি মাথা নত করেননি এ সরকারের কাছে। খালেদা জিয়ার বিদেশে চিকিৎসায় বিএনপির চলমান কর্মসূচি খুব (শিগগির) অল্প সময়ের মধ্যে গণআন্দোলনে রূপ নেবে। আমরা বিশ্বাস করি, গণআন্দোলনের মধ্য দিয়ে আমাদের দেশনেত্রীকে মুক্তি করতে সক্ষম হব। আমরা আমাদের গণতন্ত্রকে মুক্ত করতে সক্ষম হব। আমরা দেশনেত্রী খালেদা জিয়ার মুক্তি চাই। এটা আমাদের এক নম্বর কথা। কারণ, তিনি হচ্ছেন বাংলাদেশের একমাত্র জীবিত নেত্রী, যিনি গণতন্ত্রকে প্রতিষ্ঠা করার জন্য নয় বছর সংগ্রাম করেছেন। উড়ে এসে প্রধানমন্ত্রী হননি, মানুষকে সঙ্গে নিয়ে হয়েছেন।