| |
               

মূল পাতা ইসলাম হাবের নির্বাচনে বাধা নেই, কাল ভোটগ্রহণ


হাবের নির্বাচনে বাধা নেই, কাল ভোটগ্রহণ


রহমত ডেস্ক     29 December, 2021     09:40 PM    


হজ এজেন্সিস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ-হাবের নির্বাচন স্থগিত করে হাইকোর্টের দেওয়া আদেশ স্থগিত করেছেন আপিল বিভাগের চেম্বার জজ আদালত। ফলে আগামীকাল (৩০ ডিসেম্বর) বৃহস্পতিবার হাবের নির্বাচনে আইনগতভাবে কোনো বাধা নেই। সেই সঙ্গে এ বিষয়ে আগামী ৯ জানুয়ারি আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে শুনানির জন্য দিন ঠিক করেছেন আদালত।

আজ (২৯ ডিসেম্বর) বুধবার হাব নির্বাচনের ওপর হাইকোর্টের দেওয়া স্থগিতাদেশের বিরুদ্ধে করা আপিলের শুনানি নিয়ে সুপ্রিম কোর্টের আপিল বিভাগের বিচারপতি ওবায়দুল হাসানের চেম্বারজজ আদালত এ আদেশ দেন। বিষয়টি নিশ্চিত করেন ব্যারিস্টার ওমর সাদাত। এর আগে গত ১৫ ডিসেম্বর এক রিট আবেদনের শুনানি নিয়ে বিচারপতি মুহাম্মদ খুরশীদ আলম সরকারের হাইকোর্ট বেঞ্চ হাবের নির্বাচন স্থগিত করেছিলেন। এর আগে নির্বাচন স্থগিত চেয়ে রিট আবেদনটি দায়ের করেন হাবের সাবেক সভাপতি আব্দুস সোবহান ভূঁইয়া। 

আদালতে আজ আপিলের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট নাহিদ সুলতানা যুথী। তার সঙ্গে ছিলেন অ্যাডভোকেট শাকিলা রওশন ও অ্যাডভোকেট শাহজাহান আকন্দ মাসুম। অন্যদিকে রিটের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার ওমর সাদাত। তার সঙ্গে ছিলেন আইনজীবী অ্যাডভোকেট সেগুফতা তাবাসসুম আহমেদ। আইনজীবীরা জানান, আপিলের ওপর আজ উভয়পক্ষে শুনানি শেষে নির্বাচন নিয়ে হাইকোর্টের দেওয়া স্থগিতাদেশ স্থগিত করেন চেম্বারজজ আদালত (সিভিল মিসলেনিয়াস পিটিশন নং- ৮১৬/২০২১)। ফলে তফশিল অনুযায়ী আগামীকাল বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) হাব নির্বাচন অনুষ্ঠিত হতে আইনগত কোনো বাধা রইলো না।

আগামীকাল সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত রাজধানীর কাকরাইলের ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউশন মিলনায়তনে হাব নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। হাব নির্বাচনের সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। এবার হাব নির্বাচনে ১ হাজার ৪৪ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারবেন। এই নির্বাচনে দুটি প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করছে। একটি হাবের বর্তমান সভাপতি এম শাহাদাত হোসাইন তসলিমের নেতৃত্বাধীন ‘হাব সম্মিলিত ফোরাম’, অন্যটি হাবের সাবেক সভাপতি আবদুস ছোবহান ভূঁইয়ার নেতৃত্বাধীন ‘হাব গণতান্ত্রিক ঐক্য ফ্রন্ট’।