| |
               

মূল পাতা স্বাস্থ্য ডেঙ্গু আরো ১১ জন ডেঙ্গু আক্রান্ত রোগী হাসপাতালে


আরো ১১ জন ডেঙ্গু আক্রান্ত রোগী হাসপাতালে


রহমত ডেস্ক     29 December, 2021     09:13 PM    


গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে সারাদেশে আরো ১১ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্য ঢাকার সরকারি হাসপাতালে চারজন, বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকে চারজন এবং ঢাকার বাইরের হাসপাতালে তিনজন ভর্তি হয়েছেন। তবে এই সময়ে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে কারও মৃত্যু হয়নি। চলতি বছর ডেঙ্গুতে মোট মৃতের সংখ্যা ১০৪ জনে দাঁড়িয়েছে। বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি রয়েছেন এমন রোগীর সংখ্যা ৭৭ জন। তাদের সরকারি হাসপাতালে ৪৫ জন ও বেসরকারি হাসপাতালে ৩২ জন ভর্তি রয়েছেন।

আজ (২৯ ডিসেম্বর) বুধবার সন্ধ্যায় স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ এমার্জেন্সি অপারেশন সেন্টারও কন্ট্রোল রুমের ইনচার্জ এবং ডেপুটি প্রোগ্রাম ম্যানেজার (বিপিএম) ডা. মোহাম্মদ জাহিদুল ইসলাম স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

স্বাস্থ্য অধিদফতরের প্রতিবেদনে বলা হয়েছে, চলতি বছরের ১ জানুয়ারি থেকে ২৯ ডিসেম্বর পর্যন্ত দেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ২৮ হাজার ৩৯৪ জন। তাদের মধ্যে জানুয়ারিতে ৩২ জন, ফেব্রুয়ারিতে নয়জন, মার্চে ১৩ জন, এপ্রিলে তিনজন, মে মাসে ৪৩ জন, জুনে ২৭২ জন এবং জুলাইয়ে ২ হাজার ২৮৬ জন, আগস্টে ৭ হাজার ৬৯৮ জন, সেপ্টেম্বরে ৭ হাজার ৮৪১ জন, অক্টোবর ৫ হাজার ৪৫৮ জন, নভেম্বর ৩ হাজার ৫৬৭জন এবং চলতি ২৯ ডিসেম্বর পর্যন্ত ১ হাজার ১৭২ জন ভর্তি হন। একই সময়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৮ হাজার ২১৩ জন। মারা গেছেন ১০৪ জন। মারা যাওয়া ১০৪ জনের মধ্যে জুলাইয়ে ১২ জন, আগস্টে ৩৪ জন এবং সেপ্টেম্বর ২৩ জন, অক্টোবরে ২২ জন, নভেম্বরে সাতজন এবং চলতি ২৯ ডিসেম্বর পর্যন্ত ছয়জনের মৃত্যু হয়েছে।