| |
               

মূল পাতা জাতীয় রাজনীতি বিএনপি নেতা-কর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ, আহত ৫০


বিএনপি নেতা-কর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ, আহত ৫০


রহমত ডেস্ক     22 December, 2021     08:20 PM    


হবিগঞ্জে বিএনপি নেতা-কর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটেছে। বুধবার (২২ ডিসেম্বর) বেলা ২টা থেকে এ সংঘর্ষ শুরু হয়। এ সময় পুলিশ অন্তত অর্ধশত রাউন্ড রাবার বুলেট ও টিয়ারসেল নিক্ষেপ করেছে। সংঘর্ষে পুলিশসহ অন্তত ৫০ জন আহত হয়েছেন। এ ঘটনায় পুলিশ এখন পর্যন্ত ৭ জনকে আটক করেছে। সংঘর্ষে শহরের শায়েস্তানগর থেকে সার্কিট হাউস রোড পর্যন্ত এলাকা রণক্ষেত্রে পরিণত হয়। 

প্রত্যক্ষদর্শীরা জানায়, সমাবেশে বিএনপির ভাইস চেয়ারম্যান ড. খন্দকার মোশাররফ হোসেন, জয়নাল আবেদীন ফারুক, সাংগঠনিক সম্পাদক ডা. সাখাওয়াত হাসান জীবনসহ কেন্দ্রীয় নেতারা উপস্থিত হন। বেলা ২টার কিছু পূর্বে নেতাকর্মীরা মিছিল নিয়ে সমাবেশ স্থলে রওনা হন। এ সময় শায়েস্তানগর পয়েন্টে তাদের সাথে পুলিশের সংঘর্ষ বাধে। 

বিকাল পৌনে ৩টা পর্যন্ত টানা সংঘর্ষ চলে। সংঘর্ষে আহতদের হবিগঞ্জ ও সিলেটের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। এর মধ্যে আশঙ্কাজনক অবস্থায় জেলা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক রাজিব আহমেদ রিংগনকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন জানান, কেন্দ্রীয় নেতারা সমাবেশ স্থলে আসার সময় বিভিন্ন স্থানে পুলিশ তাদের বাধা দিয়েছে। শহরের শায়েস্তানগরে বাধা দিলে নেতাকর্মীরা সেখানে গিয়ে তাদের নিয়ে আসেন। এ সময় পুলিশের সাথে সংঘর্ষ বাধে। সংঘর্ষে তাদের বিপুলসংখ্যক নেতাকর্মী আহত হয়েছেন। তবে এখনই আহতের সংখ্যা বলা সম্ভব নয়।

অতিরিক্ত পুলিশ সুপার শিমুল আক্তার জানান, পুলিশের পক্ষ থেকে কোনো বাধা দেওয়া হয়নি। পুলিশ শান্তিপূর্ণভাবে অবস্থান করছিল। হঠাৎ বিএনপি নেতাকর্মীরা মিছিল নিয়ে পুলিশের ওপর হামলা চালায়। এতে ২৭ জন পুলিশ সদস্য আহত হয়েছেন। তাদের সবাইকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

তিনি আরো বলেন, কী পরিমাণ রাবার বুলেট বা টিয়ারসেল নিক্ষেপ করা হয়েছে তা এখনই নিশ্চিত করে বলা সম্ভব নয়। তবে বর্তমানে পরিস্থিতি পুরোপুরি নিয়ন্ত্রণে রয়েছে।