| |
               

মূল পাতা সারাদেশ আন্তর্জাতিক প্রবীণ দিবস / খাবার পেলেন বৃদ্ধাশ্রমের ২৩ প্রবীণ


আন্তর্জাতিক প্রবীণ দিবস / খাবার পেলেন বৃদ্ধাশ্রমের ২৩ প্রবীণ


বিশেষ প্রতিনিধি     01 October, 2021     11:22 PM    


বছরের বেশির ভাগ সময় ডাল ভাত খেয়ে কাটাতে হয় গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার হাইশুর বৃদ্ধাশ্রমে থাকা ২৩ জন প্রবীণের। মাঝে-মধ্যে ভালো খাবার পরিবেশিত হলে সেদিন যেন তাদের খুশির বন্যা বয়ে যায়। এসব প্রবীণের কথা চিন্তা করে গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার হাইশুর বৃদ্ধাশ্রমে ২৩ জন প্রবীণের মাঝে রান্না করা খাবার পরিবেশন করা হয়েছে।

শুক্রবার (১ অক্টোবর) দুপুরে স্থানীয় সমাজসেবক মো: খালিদ হোসেন লেবুর পক্ষ থেকে বৃদ্ধাশ্রমে থাকা ২৩ জন আশ্রিত প্রবীণের মাঝে খাবার পরিবেশন করা হয়। পরিবেশনকৃত রান্না করা খাবারের মধ্যে ছিল- ভাত, ডাল, মাছ, মাংস ও মিষ্টি।

এ ছাড়া আশ্রিতদের জন্য এক মাসের শুকনো খাবার দেওয়া হয়। পরে খাবার পরিবেশন ও বদ্ধাশ্রম পরিদর্শ করেন মো: খালিদ হোসেন লেবু। এ সময় সমাজসেবক বিশ্বজিত রায়, সরকারী এসকে কলেজ ছাত্রলীগের সহ-সভাপতি সাঈদী হাসানসহ গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

এর আগে হাইশুর বৃদ্ধাশ্রমে সাংস্কৃতিক অনুষ্ঠান হয়। এতে স্থানীয় শিল্পীরা অংশগ্রহণ করেন। বিকালে অনুষ্ঠিত হয় খেলা।

সমাজ সেবক মো: খালিদ হোসেন লেবু বলেন, হাইশুর বৃদ্ধাশ্রমে ২৩ জন প্রবীণ আশ্রিত রয়েছেন। এখানে হিন্দু বা মুসলিম নয় সম্প্রদায়িকতার ঊর্ধ্বে থেকে সকলকে আশ্রয় দেওয়া হয়েছে। অন্তত একটি দিন যাতে প্রবীণরা ভালো খাবার খেতে পারেন, সেজন্য এই আয়োজন করেছি। এসব প্র্রবীণের পাশে দাঁড়াতে সমাজের বিত্তবানদের এগিয়ে আসা উচিত।

/জেআর/

 


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: ঢাকা গোপালগঞ্জ কাশিয়ানী