| |
               

মূল পাতা শিক্ষাঙ্গন স্কুল মাঠে সভাপতির ধান চাষ


স্কুল মাঠে সভাপতির ধান চাষ


রহমতটোয়েন্টিফোর ডেস্ক     15 September, 2021     03:43 PM    


করোনার বন্ধে স্কুল মাঠে ধান চাষ করেছেন ম্যানেজিং কমিটির সভাপতি রুহুল আজম কেরু। কুষ্টিয়ার মিরপুর উপজেলার কুর্শা ইউনিয়নের রামনগর পশ্চিমপাড়া বে-সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ ঘটনা ঘটেছে।

বুধবার (১৫ সেপ্টেম্বর) এ ব্যাপারে বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক উজ্জ্বলের সঙ্গে যোগাযোগ করলে তিনি ঘটনার সত্যতা স্বীকার করেন।

করোনায় দীর্ঘদিন স্কুল বন্ধের সুযোগে সেখানে ধান লাগানো হয়েছে। শিক্ষার্থীদের খেলাধূলা বন্ধ করে স্কুল মাঠে ধান চাষাবাদ করায় ক্ষুব্ধ হয়েছে গ্রামবাসী,  শিক্ষার্থী ও অভিভাবকরা। ম্যানেজিং কমিটির সভাপতির বিচার দাবি করেছেন এলাকাবাসী।

স্কুলের কয়েকজন শিক্ষার্থী জানান, আগে স্কুল মাঠে ফুটবলসহ বিভিন্ন ধরনের খেলাধূলা হতো। ধান চাষ করায় বেশ কিছু দিন ধরে খেলাধূলা বন্ধ হয়ে গেছে। শিক্ষার্থীদের দাবি তাদের খেলাধূলার মাঠটি আবারও ফিরিয়ে দেওয়া হোক।

এ ব্যাপারে অভিযুক্ত প্রতিষ্ঠানটির ম্যানেজিং কমিটির সভাপতি রুহুল আজম কেরুর সঙ্গে  মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বিষয়টি স্বীকার করে বলেন, এত বড় একটি জায়গা ফেলে রাখবো কী করে? তাই ধান চাষ করেছি।

মিরপুর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মাসুদ রানার সঙ্গে যোগাযোগ করলে তিনি গণমাধ্যমকে বলেন, একটি শিক্ষা প্রতিষ্ঠানের খেলার মাঠ দখল করে ধান চাষ করা হচ্ছে এটা করার কোনো সুযোগ নেই। শিক্ষা অফিস থেকে লোক পাঠানো হবে এমন ঘটনা ঘটে থাকলে অবশ্যই ব্যবস্থা গ্রহণ হবে।

এ বিষয়ে মিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) লিংকন বিশ্বাস বলেন, এমন কাজের সঙ্গে জড়িতদের ছাড় দেওয়া হবে না। দ্রুত ওই বিদ্যালয়ের মাঠে খেলাধূলার পরিবেশ ফিরিয়ে আনতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

/ডব্লিওএ/জেআর/