| |
               

মূল পাতা আন্তর্জাতিক জেল পালানো ছয় ফিলিস্তিনির ৪ জনকে আটক করেছে ইসরায়েল


জেল পালানো ছয় ফিলিস্তিনির ৪ জনকে আটক করেছে ইসরায়েল


রহমতটোয়েন্টিফোর ডেস্ক     11 September, 2021     09:51 PM    


ইসরায়েলের গিলবোয়া কারাগার থেকে সুড়ঙ্গ খুঁড়ে পালানো ফিলিস্তিনি বন্দিদের মধ্যে ৪ জনকে আটক করা হয়েছে। বাকি ২ জনকে আটক করতে পশ্চিম তীরে তল্লাশিচৌকি স্থাপন করেছে ইসরায়েলি বাহিনী।

শনিবার (১১ সেপ্টেম্বর) ইসরায়েলের পুলিশ এ তথ্য জানিয়েছে বলে খবর প্রকাশ করেছে আন্তর্জাতিক সংবাদমাধ্যম বিবিসি।

পুলিশ সূত্রে জানা যায়, শুক্রবার নাজরাথ শহরের কাছ থেকে দুজনকে আটক করা হয়। স্থানীয় এক নাগরিকের তথ্যের ভিত্তিতে এ দুজন আটক হন। আটক ব্যক্তিরা হলেন-মাহমুদ আরাদেহ ও ইয়াকুব কাদেরি। তারা ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন ‘ইসলামি জিহাদ’র সদস্য।

পুলিশের কর্মকর্তারা বলছেন, বন্দিদের বাকি দুজনকে শনিবার সকালে একটি কার পার্কে পাওয়া গেছে।

আর পালিয়ে যাওয়া ছয়জনের মধ্যে পাঁচজন হলেন ফিলিস্তিনের ইসলামি জিহাদ আন্দোলনের সদস্য। বাকি একজন ফাতাহ আন্দোলনের শহীদ ব্রিগেডের সদস্য।

ইসরায়েলের কারাগারগুলো কঠোর নিরাপত্তাবেষ্টিত। গত ২০ বছরের মধ্যে কোনো পালানোর ঘটনা ঘটেনি। হঠাৎ এমন ঘটনায় নড়েচড়ে বসেছেন সবাই। এ নিয়ে তুমুল আলোচনা-সমালোচনা চলছে মিডিয়ায়। ইসরায়েলের গণমাধ্যম বলছে, এটা নিরাপত্তা ব্যবস্থার ত্রুটি এবং নিরাপত্তা কর্মীদের ব্যর্থতা। শোনা যাচ্ছে, পর্যবেক্ষণ টাওয়ারে থাকা নিরাপত্তারক্ষী এ সময় ঘুমিয়ে পড়েছিল।

উল্লেখ্য, ইসরায়েলের জেনিন শহরের কারাগার থেকে সম্প্রতি ৬ ফিলিস্তিনি বন্দি পালিয়ে যেতে সক্ষম হয়েছেন। যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত ব্যক্তিরা আন্ডারগ্রাউন্ড একটি টানেলের মধ্য দিয়ে পালিয়ে যান।

/ডব্লিওএ/জেআর/