| |
               

মূল পাতা শিক্ষাঙ্গন মেডিকেল কলেজে সশরীরে ক্লাস শুরু ১৩ সেপ্টেম্বর


মেডিকেল কলেজে সশরীরে ক্লাস শুরু ১৩ সেপ্টেম্বর


রহমতটোয়েন্টিফোর ডেস্ক     02 September, 2021     02:52 AM    


দেড় বছর বন্ধের পর আগামী ১৩ সেপ্টেম্বর থেকে খুলছে সকল মেডিকেল কলেজ, মেডিকেল ইন্সটিটিউট ও নার্সিং ইন্সটিটিউট। ধাপে ধাপে শুরু হবে ক্লাস। প্রাথমিকভাবে ১ম, ২য় ও ৫ম বর্ষের ক্লাস শুরু হবে।

বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ে এক সভা শেষে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এ তথ্য জানান।

অন্য শিক্ষাপ্রতিষ্ঠানের ব্যাপারে স্বাস্থ্যমন্ত্রী বলেন, আন্তঃমন্ত্রণালয় সভা ডাকা হয়েছে। এ বিষয়ে সেখানেই সিদ্ধান্ত হবে। তবে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রস্তুতি শুরু করার নির্দেশ দিয়েছেন। ছেলেমেয়েদের টিকা দেওয়ার পর স্কুল খুলে দেওয়ার চেষ্টা করা হবে।

স্বাস্থ্যমন্ত্রী জানান, ১৮ বছরে নিচের শিক্ষার্থীদের ফাইজার ও মডার্নার টিকা দেওয়ার চিন্তাভাবনা করা হচ্ছে। আমেরিকায় মডার্না ও ফাইজারের টিকা শিশুদের দেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, কোভিড পরিস্থিতি উন্নতি হচ্ছে। কোভিডের ৭৫ শতাংশ বেড খালি। টিকার মাধ্যমে আরও উন্নতি করা হবে। সব খুলে দেওয়া হয়েছে মানে এই নয় স্বেচ্ছাচারিতা করবেন। স্বাস্থ্যবিধি মানতেই হবে।

মেডিকেলের ক্লাস শুরুর পরে ছাত্রছাত্রীদের রোগীর কাছাকাছি যেতেই হবে। সেক্ষেত্রে প্রথম দিকে নন-কোভিড রোগীদের কাছে পাঠানো হবে। পরবর্তীতে কোভিড রোগীর কাছেও যাবে। তবে শিক্ষার্থীদের সুরক্ষিত করার পরই কোভিড ইউনিটে পাঠানো হবে।

উল্লেখ্য, করোনাভাইরাসের সংক্রমণের কারণে গত বছরের ১৭ মার্চ থেকে দেশের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ আছে। সরকারের সর্বশেষ ঘোষণা অনুযায়ী, এই ছুটি ১১ সেপ্টেম্বর পর্যন্ত বাড়ানো হয়েছে।

/ডব্লিওএ/জেআর/