| |
               

মূল পাতা ইসলাম ৫০ মডেল মসজিদ উদ্বোধন প্রধানমন্ত্রীর


৫০ মডেল মসজিদ উদ্বোধন প্রধানমন্ত্রীর


রহমতটোয়েন্টিফোর ডেস্ক     10 June, 2021     12:30 PM    


সারা দেশে একযোগে ৫০ মডেল মসজিদ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মসজিদগুলো একইসঙ্গে ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র হিসেবেও ব্যবহৃত হবে। `বিশুদ্ধ ইসলাম প্রচারের উদ্দেশ্যে' সরকার দেশব্যাপী মোট ৫৬০টি মডেল মসজিদ নির্মাণ করছে। বিশেষজ্ঞরা বলছেন, বিশ্বে এই প্রথম কোনো সরকার একসঙ্গে এত সংখ্যক মসজিদ কমপ্লেক্স নির্মাণ করছে।

বৃহস্পতিবার (১০ জুন) বেলা সাড়ে ১১টায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সে মাধ্যমে মসজিদগুলো উদ্বোধন করেন তিনি।

প্রথম পর্যায়ে যে সব এলাকায় ৫০টি মডেল মসজিদ নির্মিত হয়েছে, এলাকাগুলো হলো- ঢাকার সাভার উপজেলা, ফরিদপুরের মধুখালী ও সালথা উপজেলা, কিশোরগঞ্জের পাকুন্দিয়া ও কুলিয়ারচর উপজেলা, মানিকগঞ্জের শিবালয় উপজেলা, রাজবাড়ি সদর উপজেলা, শরিয়তপুর সদর ও গোসাইরহাট উপজেলা, বগুড়ার সারিয়াকান্দি, শেরপুর ও কাহালু উপজেলা, নওগাঁর সাপাহার ও পরশা উপজেলা সিরাজগঞ্জ জেলা ও সদর উপজেলা, পাবনার চাটমোহর উপজেলা, রাজশাহীর গোদাগারি ও পবা উপজেলা, দিনাজপুরের খানসামা ও বিরল উপজেলা, লালমনিরহাটের পাটগ্রাম উপজেলা, পঞ্চগড় সদর ও দেবীগঞ্জ উপজেলা, রংপুর জেলা, সদর উপজেলা, মিঠাপুকুর, পীরগঞ্জ ও বদরগঞ্জ উপজেলা, ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলা, নোয়াখালীর সুবর্ণচর উপজেলা, ময়মনসিংহের গফরগাঁও ও তারাকান্দা উপজেলা, চট্টগ্রাম জেলা, লোহাগড়া, মীরসরাই ও সন্দ্বীপ উপজেলা, জামালপুর সদর ও ইসলামপুর উপজেলা, ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর ও বিজয়নগর উপজেলা, ভোলা সদর, সিলেটের দক্ষিণ সুরমা উপজেলা, কুমিল্লার দাউদকান্দি উপজেলা, খাগড়াছড়ির পানছড়ি উপজেলা, কুষ্টিয়া সদর, খুলনা জেলা, চাঁদপুরের কচুয়া উপজেলা, ঝালকাঠির রাজাপুর উপজেলা এবং চুয়াডাঙ্গা সদর উপজেলা।

পদ্মা সেতুর পর নিজস্ব অর্থায়নে সরকারের এটা দ্বিতীয় বৃহত্তম প্রকল্প। এ প্রকল্পের ব্যয় ধরা হয়েছে ৮ হাজার ৭২২ কোটি টাকা।