| |
               

মূল পাতা সারাদেশ যে একবার সন্ত্রাসী হয়, তার জীবনের পরিণতি বড় কঠোর : পররাষ্ট্রমন্ত্রী


যে একবার সন্ত্রাসী হয়, তার জীবনের পরিণতি বড় কঠোর : পররাষ্ট্রমন্ত্রী


রহমতটোয়েন্টিফোর প্রতিবেদক     23 January, 2021     01:01 PM    


মাদক ও সন্ত্রাসের বিরুদ্ধে গণসচেতনতা, মাদক ও সন্ত্রাসের বিরুদ্ধে না বলাটা দেশের জন্য, আমার জন্য, সকলের জন্য মঙ্গল উল্লেখ করে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন বলেছেন, যে একবার সন্ত্রাসী হয়, তার জীবনের পরিণতি হয় বড় কঠোর। সে নিজের শত্রু, পরিবারের শত্রু, সমাজের শত্র ও দেশের শত্রু। এমনকি তার মৃত্যু সময় কেউ ধারে কাছেও আসে না। সুতরাং, যারা তরুণ, অবশ্যই আপনারা সন্ত্রাসের বাইরে থাকবেন এবং মাদকের ধারে কাছে যাবেন না।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী তথা মুজিববর্ষ উপলক্ষে শুক্রবার সিলেটে র‌্যাব-৯ এর আয়োজনে অনুষ্ঠিত মাদক, সন্ত্রাস ও জঙ্গীবাদবিরোধী ‘হাফ ম্যারাথন’ শেষে পুরস্কার বিতরণীতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

অনুষ্ঠানে র‌্যাবের মহাপরিচালক (ডিজি) চৌধুরী আবদুল্লাহ আল মামুন বলেন, আমি জঙ্গিবাদ, সকল জঙ্গি, সকল সন্ত্রাসী এবং সকল মাদকাসক্ত, সকল মাদক ব্যবসায়ীদের হুঁশিয়ার করে দিতে চাচ্ছি, শুধুমাত্র আমরা যে জনমত গঠনের মাধ্যমে বলবো যে আপনারা (সুপথে) ফিরে আসেন, ফিরে আসেন, তা কিন্তু নয়। আমরা কিন্তু আমাদের সাঁড়াশি অভিযানের মাধ্যমে জঙ্গিবাদী, সন্ত্রাসবাদী এবং মাদকাসক্ত, মাদক ব্যবসায়ী, অস্ত্র ব্যবসায়ীদের সমূলে উৎপাটনের জন্যে আভিযানিক কার্যক্রম অব্যাহত থাকবে।

জনসচেতনতামূলক এই ‘র‌্যাব ফোর্সেস সিলেট হাফ ম্যারাথন-২০২১’ -এ ১০৫০ জন অ্যাথলেট অংশগ্রহণ করেন। নগরীর ক্বিনব্রিজ মোড় থেকে এই ম্যারাথন শুরু হয়ে শুরু হয়ে শহরতলির লাক্কাতুরাস্থ সিলেট সরকারি উচ্চ বিদ্যালয়ে গিয়ে শেষ হয়। পরে উপস্থিত সকলকে মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী শপথবাক্য পাঠন করেন র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন্স) কর্নেল তোফায়েল মোস্তফা সরোয়ার।

অনুষ্ঠানে বাউল কালা মিয়া, অভিনেতা ওমর সানী, রিয়াজ, সিয়াম, অভিনেত্রী মৌসুমী, মাহিয়া মাহি মাদক ও সন্ত্রাসের বিরুদ্ধে সচেতনতামূলক বক্তব্য রাখেন। অন্যদের মাঝে বক্তব্য রাখেন, সিলেটের বিভাগীয় কমিশনার মশিউর রহমান এনডিসি, এসএমপি কমিশনার নিশারুল আরিফ, আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল, সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ, সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাসির উদ্দিন খান, র‌্যাব- ৯ এর অধিনায়ক লে. কর্নেল আবু মুছা শরিকুল ইসলাম প্রমুখ।

-জেড

 


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: সিলেট