| |
               

মূল পাতা সারাদেশ কুলিয়ারচরে ট্রেন লাইনচ্যুত, ৫ ঘন্টা পর স্বাভাবিক


কুলিয়ারচরে ট্রেন লাইনচ্যুত, ৫ ঘন্টা পর স্বাভাবিক


ভৈরব (কিশোরগঞ্জ) প্রতিনিধি     05 January, 2021     04:04 PM    


কিশোরগঞ্জের কুলিয়ারচরে রেলওয়ের যন্ত্রাংশবাহী ট্রেনের একটি বগি লাইনচ্যুত হয়েছে। এর ফলে ঢাকা-ময়মনসিংহ, ময়মনসিংহ–সিলেট ও ময়মনসিংহ-চট্টগ্রাম পথে সকাল ১০টা থেকে সরাসরি ট্রেন চলাচল বন্ধ ছিল । ঘটনার ৫ ঘন্টা পর রেল ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

সোমবার সকাল ১০ টায় ভৈরব-ময়মনসিংহ রেলপথের কুলিয়ারচরের ছয় সূতি এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

ভৈরব রেলওয়ে সূত্র জানা যায়, ঢাকা-চট্রগ্রাম রেলপথের উন্নয়নকাজ চলছে। উন্নয়নকাজের জন্য ময়মনসিংহ থেকে ব্রাহ্মণবাড়িয়ায় যন্ত্রাংশ নেওয়া হচ্ছে। আজ সকালে মালবাহী একটি ট্রেনে করে যন্ত্রাংশ ব্রাহ্মণবাড়িয়ার ইমামবাড়ি স্টেশনে নেওয়া হচ্ছিল। সকাল ১০টার দিকে ট্রেনটি ছয়সূতি এলাকা অতিক্রম করার সময় একটি বগি লাইনচ্যুত হয়। এরপর থেকে এই পথে ট্রেন চলাচল বন্ধ আছে। দুর্ঘটনার কারণে ঢাকাগামী আন্তনগর এগারসিন্ধুর, কিশোরগঞ্জ এক্সপ্রেস, চট্টগ্রামগামী আন্তনগর বিজয় এক্সপ্রেসসহ বেশ কিছু ট্রেনের যাত্রা বিলম্বিত হওয়ার আশঙ্কা আছে।

ছয়সূতি রেলপথটি ভৈরব স্টেশনের অধীনে। ভৈরব স্টেশনের স্টেশনমাস্টার এ কে এম কামরুজ্জামান বলেন, মূলত একটি বগির একটি চাকা পড়ে গেছে। দুর্ঘটনাকবলিত বগিটি উদ্ধারের জন্য আখাউড়া থেকে উদ্ধারকারী ট্রেন এসে দীর্ঘ সোয়া ৫ ঘন্টা পর ভৈরব-ময়মনসিংহ রুটে ট্রেন চলাচল শুরু হয়েছে।

তিনি আরও জানান, আখাউড়া থেকে উদ্ধারকারী ট্রেন দুপুর দেড়টার দিকে ঘটনাস্থলে এসে উদ্ধার শুরু করে এবং প্রায় এক ঘন্টা উদ্ধার কাজ করে লাইনচ্যুত ৪টি চাকা ও বগি উদ্ধার করে।
-জেড


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: ঢাকা কিশোরগঞ্জ কুলিয়ারচর