| |
               

মূল পাতা ইসলাম সালাম নিয়ে বিতর্কিত মন্তব্যকারী সেই ঢাবি শিক্ষকের বিরুদ্ধে মামলা


সালাম নিয়ে বিতর্কিত মন্তব্যকারী সেই ঢাবি শিক্ষকের বিরুদ্ধে মামলা


রহমতটোয়েন্টিফোর ডেস্ক     25 October, 2020     01:11 PM    


সালাম নিয়ে বিতর্কিত মন্তব্য করে দেশজুড়ে তীব্র সমালোচিত সেই ঢাবি শিক্ষকের বিরুদ্ধে এবার মামলা দায়ের করা হয়েছে। জানা গেছে, ‘আসসালামু আলাইকুম’ ও ‘আল্লাহ হাফেজ’ বলাকে জঙ্গিবাদের চর্চা বলে মন্তব্য করায় ঢাবির অপরাধতত্ত্ব বিভাগের শিক্ষক অধ্যাপক জিয়া রহমানের বিরুদ্ধে এ মামলা করা হয়েছে।

রোববার (২৫ অক্টোবর) সকালে ডিজিটাল নিরাপত্তা আইনে বিচারক আসসামছ জগলুল হোসেনের আদালতে এ মামলা করা হয়। বাংলাদেশ সাইবার ট্রাইব্যুনালে মামলার আবেদন করেন মাসিক আল বাইয়্যিনাত ও দৈনিক আল ইহসানের সম্পাদক মুহম্মদ মাহবুব আলম।

এ তথ্য নিশ্চিত করেছেন বাদীপক্ষের আইনজীবী মুহাম্মদ হুজ্জাতুল ইসলাম খান আলফেসানী। তিনি জানান, মামলার আবেদন জমা দেওয়া হয়েছে। এ বিষয়ে শুনানি অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, সম্প্রতি ‘ডিবিসি নিউজ’ টেলিভিশন চ্যানেলের ‘উপসংহার’ নামক টকশোতে ‘ধর্মের অপব্যাখ্যায় জঙ্গিবাদ’বিষয়ক আলোচনায় মুসলিমদের শুদ্ধ উচ্চারণে ‘আসসালামু আলাইকুম’ বলা ও ‘আল্লাহ হাফেজ’ বলাকে গর্হিত, নিন্দনীয়, জঘন্য ব্যাখ্যা করেন অধ্যাপক জিয়া রহমান। বিষয়টি নিয়ে সামাজিকমাধ্যমে ব্যাপক সমালোচনা হয়। এরপর ২২ অক্টোবর অধ্যাপক জিয়াকে লিগ্যাল নেটিশ পাঠান মুহম্মদ মাহবুব আলমের পক্ষে সুপ্রিম কোর্টের আইনজীবী মুহম্মদ শেখ ওমর শরীফ।

-জেড