| |
               

মূল পাতা রাজনীতি ইসলামী দল যারা মাদরাসা-মসজিদ পরিচালনা করতে পারেন তারা রাষ্ট্রও চালাতে পারবেন: মাওলানা হাবিবুল্লাহ মিয়াজী


যারা মাদরাসা-মসজিদ পরিচালনা করতে পারেন তারা রাষ্ট্রও চালাতে পারবেন: মাওলানা হাবিবুল্লাহ মিয়াজী


রহমত নিউজ     19 October, 2024     12:14 PM    


বাংলাদেশ খেলাফত আন্দোলনের মহাসচিব মাওলানা হাবিবুল্লাহ মিয়াজী বলেছেন, যারা মাদরাসা-মসজিদ পরিচালনা করতে পারেন; যারা আল্লাহর বাণী, রাসূলে পাক সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের হাদীস মানুষকে শিক্ষা দেন তারা রাষ্ট্রও সুন্দরভাবে পরিচালনা করতে পারবেন। আলেম-ওলামা ও দ্বীনদার জনতা রাষ্ট্র পরিচালনার সুযোগ পেলে যে আদর্শভাবে রাষ্ট্র পরিচালনা করা যায় তার নজীর বর্তমান সময়েও রয়েছে। রাষ্ট্র পরিচালনা জন্য, যতগুলো মন্ত্রণালয় আছে সেগুলো পরিচালনা করার মতো যোগ্য লোক অবশ্যই আছেন। সিন্ডিকেটের কারণে, দুর্নীতির কারণে, সুদ-ঘুষের কারণে যোগ্য লোকেরা রাষ্ট্র পরিচালনার সুযোগ পাচ্ছেন না। এই বৈষম্যের অবসান ঘটিয়ে বৈষম্যমুক্ত আদর্শ সমাজ ও রাষ্ট্র গঠনে আমাদেরকে কাজ করতে হবে।

শুক্রবার (১৮ অক্টোবর ) রাজধানীর ওয়ারী থানাস্থ এক মিলনায়তনে খেলাফত আন্দোলন ওয়ারী থানা শাখা কতৃক আয়োজিত 'আদর্শ রাষ্ট্র গঠনে উলামায়ে কেরাম ও ধর্মপ্রাণ জনতার করণীয়' শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

খেলাফত আন্দোলন ওয়ারী থানা শাখার আহবায়ক মাওলানা শফিক সাদীর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান আলোচক ছিলেন খেলাফত আন্দোলনের নায়েবে আমীর মাওলানা সাইদুর রহমান। বিশেষ অতিথি ছিলেন নায়েবে আমীর মাওলানা মুজিবুর রহমান হামিদী, যুগ্ম মহাসচিব মাওলানা সানাউল্লাহ হাফেজ্জী, সাংগঠনিক সম্পাদক মুফতী সুলতান মহিউদ্দীন, প্রচার সম্পাদক মাওলানা সাইফুল ইসলাম সুনামগঞ্জী, তথ্য ও গবেষণা সম্পাদক এবং ঢাকা মহানগর আমীর মাওলানা মাহবুবুর রহমান।

আলোচক হিসেবে আরও উপস্থিত ছিলেন খেলাফত আন্দোলন ঢাকা মহানগর নায়েবে আমীর মাওলানা আখতারুজ্জামান আশরাফী, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ও ঢাকা মহানগর সেক্রেটারি মোফাচ্ছির হোসাইন, সহ সাংগঠনিক সম্পাদক মুফতী মাহফুজুর রহমান, অর্থ সম্পাদক মাওলানা জাফর আহমাদ, খেলাফত ছাত্র আন্দোলনের সাধারণ সম্পাদক জাকির হোসাইন, সাংগঠনিক সম্পাদক শাহীনুর আলম আকন্দ প্রমুখ।

প্রধান আলোচকের বক্তব্যে মাওলানা সাঈদুর রহমান বলেন, আদর্শ রাষ্ট্র গঠন করতে হলে যারা রাষ্ট্রের দায়িত্বশীল হবেন তারা মুত্তাকী বা আল্লাহভীরু হতে হবে। শাসকের মাথায় রাখতে হবে যে, তাকে একদিন মরতে হবে এবং আল্লাহর সামনে দাঁড়াতে হবে। তিনি রাষ্ট্র পরিচালনা দায়িত্ব সংক্রান্ত প্রত্যেকটি বিষয়ে জবাবদিহি করবেন তখন কি জবাব দিব এই বিষয়টি মাথায় রাখতে হবে। অন্তরে আল্লাহর ভয় না থাকলে শুধু আইন দিয়ে, আইন-শৃঙ্খলা রক্ষাবাহিনী দিয়ে আদর্শ রাষ্ট্র প্রতিষ্ঠা করা যাবে না। রাষ্ট্রের শৃঙ্খলার জন্য আইন ও আইনপ্রয়োগকারী সংস্থার প্রয়োজনীয়তা অবশ্যই আছে কিন্তু শাসক ও জনগণের মনে আল্লাহর ভয় থাকা হচ্ছে এগুলোর সফলতার পূর্বশর্ত।