| |
               

মূল পাতা রাজনীতি ইসলামী দল বৈষম্য দূরীকরণে ইসলামী হুকুমত প্রতিষ্ঠার বিকল্প নেই: খেলাফত আন্দোলন


বৈষম্য দূরীকরণে ইসলামী হুকুমত প্রতিষ্ঠার বিকল্প নেই: খেলাফত আন্দোলন


রহমত নিউজ     12 October, 2024     07:32 PM    


বাংলাদেশ খেলাফত আন্দোলনের মহাসচিব মাওলানা হাবিবুল্লাহ মিয়াজী বলেছেন, হাকিমুল উম্মত মুজাদ্দেদে মিল্লাত মাওলানা আশরাফ আলী থানবী রাহ,এর সুযোগ্য খলিফা,হযরত হাফেজ্জী হুজুর রহ,ছিলেন এ দেশের হাজার হাজার আলেমদের ওস্তায ও আধ্যাত্মিক রাহবার। তার জীবদ্দশায় অসংখ্য মাদ্রাসা মসজিদ ও খানকা কায়েম করে দ্বীনি খেদমত আঞ্জাম দিয়ে গেছেন। জীবনের শেষ বয়সে এসে ১৯৮১ সালে বাংলাদেশ খেলাফত আন্দোলন গঠন করে আল্লাহর জমিনে আল্লাহর হুকুমত তথা খেলাফত পদ্ধতির শাসন প্রতিষ্ঠার লক্ষ্য প্রচেষ্টা চালিয়ে গেছেন । হযরত হাফেজ্জী হুজুর এর তওবার আহবানে সারা দেশের আলেম-ওলামা, তৌহিদী জনতার মাঝে এক গণজোয়ার সৃষ্টি হয়েছিল। তিনি বলতেন,আল্লাহর জমিনে আল্লাহর দীন কায়েম করার প্রচেষ্টায় করা প্রত্যেক ঈমানদারের জন্য আহাম্মুল ফারায়েজ তথা গুরুত্বপূর্ণ ফরজ। আমার এ প্রচেষ্টায় জড়িত খেলাফত আন্দোলনের কর্মীরা একদিন ইমাম মাহদী এর সৈনিকের সাথে মিশে যাবে ইনশাআল্লাহ। এই কাজ আমার নিজের থেকে করিনি বরং আল্লাহর ইশারায় করেছি, যারা দ্বীনকে ভালবাসে এবং দ্বীনের জন্য আমাকে মহব্বত করে তারা যেন অবশ্যই খেলাফত আন্দোলনের কাজ করে।

শুক্রবার  (১১ অক্টোবর) বাদ এশা বাংলাদেশ খেলাফত আন্দোলন আমিন বাজার শাখার আহবায়ক কমিটি গঠন উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির ভাষণে তিনি এসব কথা বলেন। এ সময় অন্যান্যের মধ্যে আলোচনা করেন দলের নায়েবে আমির মাওলানা মুজিবুর রহমান হামিদী, সাংগঠনিক সম্পাদক মুফতি সুলতান মহিউদ্দিন ও প্রচার সম্পাদক মাওলানা সাইফুল ইসলাম সুনামগঞ্জী প্রমূখ।

মাওলানা মুজিবুর রহমান হামিদী দল মত নির্বিশেষে সকলকে এই দ্বীনি আন্দোলনে শরিক হওয়ার জন্য আহ্বান জানিয়ে বলেন, আসুন আমরা ভেদাভেদ ভুলে গিয়ে সকল বৈষম্য দূরীকরণে বাংলাদেশে ইসলামী হুকুমত প্রতিষ্ঠার লক্ষে খেলাফত আন্দোলনের কাজ কে সামনে এগিয়ে নিয়ে যাই।

সভায় বাংলাদেশ খেলাফত আন্দোলন আমিনবাজার শাখার আহবায়ক কমিটিতে মাওলানা সিদ্দিকুর রহমান ঢাকুবি, মাওলানা সলিমুল্লাহ, হাজী মোতালেব ও মোঃ আবুল বাশার উপদেষ্টা, আহবায়ক- মুফতি আব্দুল বারী, যুগ্ন আহবায়ক- মুফতি আব্দুর রহিম কাসেমী, সদস্য সচিব মুফতি জাকারিয়া কাসেমী, সহকারী সদস্য সচিব মাওলানা ওসমান গনি। সদস্য মাওলানা লুৎফুর রহমান, মাওলানা ওমর ফারুক, মাওলানা আমিনুল ইসলাম, হাফেজ মাওলানা ওবায়দুল্লাহ, মাওলানা মুফতি সুফিয়ান নিজামী, মাওলানা রাসেল, মোঃ শরীফ মাহমুদ ও মোহাম্মদ শওকত করে একটি আহবায়ক কমিটি পুনঃগঠন করা হয়।