| |
               

মূল পাতা জাতীয় বাসা-বাড়িতে নতুন গ্যাসের সংযোগ নিয়ে যা জানালেন জ্বালানি উপদেষ্টা 


বাসা-বাড়িতে নতুন গ্যাসের সংযোগ নিয়ে যা জানালেন জ্বালানি উপদেষ্টা 


রহমত নিউজ     12 October, 2024     06:50 PM    


জ্বালানি ও খনিজ সম্পদ উপদেষ্টা মুহাম্মদ ফাওজুল কবির খান বলেছেন, বাসা-বাড়িতে এই মুহূর্তে নতুন গ্যাস সংযোগ দেয়া সম্ভব নয়। বড় মজুত আবিষ্কার হলে এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া। শনিবার (১২ অক্টোবর) সকালে নোয়াখালীর সোনাইমুড়ী বেগমগঞ্জ-৪ গ্যাস কূপ পরিদর্শন শেষে সাংবাদিকদের একথা জানান তিনি।

জ্বালানি উপদেষ্টা বলেন, বাসা-বাড়িতে গ্যাসের চাহিদা অনেক। নতুন গ্যাসক্ষেত্র আবিষ্কৃত হলেও প্রয়োজনের তুলনায় তা অনেক কম। এসব বিষয়ে ভবিষ্যতের কথা চিন্তা করে সিদ্ধান্ত নিতে হবে।

সিলিন্ডার গ্যাসের দাম বৃদ্ধি প্রসঙ্গে মুহাম্মদ ফাওজুল কবির খান বলেন, এর মূল্য সরকার নয়, নিয়ন্ত্রণ করে এনার্জি রেগুলেটরি কমিশন। তারা গ্রাহক, আমদানিকারকদের সঙ্গে কথা বলে দাম নির্ধারণ করে। বিশ্ববাজারে দাম কমলে সিলিন্ডার গ্যাসের দাম কমবে।

তিনি বলেন, দেশে লুটপাট হয়েছে এটা আপনারা সবাই জানেন। অন্তর্বর্তী সরকারে থেকে আমরা দুর্নীতির ঊর্ধ্বে থাকব। আমাদের অনুসরণ করে আমাদের সচিবরা দুর্নীতির ঊর্ধ্বে থাকবেন।

এসময় নোয়াখালী জেলা প্রশাসক খন্দকার ইসতিয়াক আহমেদ, পুলিশ সুপার (এসপি) মো. আবদুল্লাহ আল ফারুকসহ বাংলাদেশ পেট্রোলিয়াম এক্সপ্লোরেশন অ্যান্ড প্রোডাকশসন কোম্পানি লিমিটেডের (বাপেক্স) ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।