| |
               

মূল পাতা জাতীয় সরকার দুর্গাপূজায় সবচেয়ে বেশি অনুদান দিয়েছে বর্তমান সরকার: ধর্ম উপদেষ্টা


দুর্গাপূজায় সবচেয়ে বেশি অনুদান দিয়েছে বর্তমান সরকার: ধর্ম উপদেষ্টা


রহমত নিউজ     09 October, 2024     11:33 AM    


দুর্গাপূজা উপলক্ষে বর্তমান অন্তর্বর্তী সরকারের চেয়ে বেশি অনুদান বিগত কোনো সরকার দেয়নি বলে মন্তব্য করেছেন ধর্ম উপদেষ্টা আ ফ ম খালিদ হোসেন।

মঙ্গলবার (৮ অক্টোবর) রাত ৮টার দিকে মাদারীপুরের শিবচরের বাহাদুরপুর এলাকায় সিরাতুন্নবী মাহফিল অনুষ্ঠানে যোগ দিয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ মন্তব্য করেন ধর্ম উপদেষ্টা।

তিনি বলেন, ‘দেশের ৩২ হাজার পূজামণ্ডপে ৪ কোটি টাকার অনুদান দেওয়া হয়েছে। যা বিগত বছরগুলোর চেয়ে অনেক বেশি। আগের সরকার ২ থেকে ৩ কোটি টাকার অনুদান দিলেও এবারের দুর্গাপূজায় তা বাড়িয়ে ৪ কোটি টাকা করা হয়েছে। এই অর্থ ৬৪ জেলার জেলা প্রশাসকের মাধ্যমে সরাসরি মন্দির কমিটির ব্যাংক অ্যাকাউন্টে চলে যাচ্ছে।’

এবারের শারদীয় দুর্গাপূজায় কোনো ধরনের হুমকি কিংবা চ্যালেঞ্জ নেই দাবি করে আ ফ ম খালিদ হোসেন বলেন, ‘কোনো দুর্বৃত্ত যেন পূজায় হট্টগোল করতে না পারে, সে ব্যাপারে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সজাগ রয়েছে।’

আসন্ন হজ ঘিরে কোনো হজযাত্রী এজেন্সির মাধ্যমে প্রতারিত হলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলেও হুঁশিয়ার করেন উপদেষ্টা। তিনি বলেন, হজযাত্রীর প্রতারিত হয়েছে, এমন প্রমাণ পেলে এজেন্সির লাইসেন্স বাতিল করা হতে পারে। এজেন্সিগুলোকে জরিমানাও করা হতে পারে।

আ ফ ম খালিদ হোসেন বলেন, হজযাত্রা সহজ করতে মন্ত্রণালয় কাজ করছে। হজযাত্রীদের সঙ্গে এজেন্সির চুক্তি থাকতে হবে, চুক্তিভঙ্গ হলেই আইনগত ব্যবস্থা নেওয়া হবে।