| |
               

মূল পাতা রাজনীতি ইসলামী দল উত্তম আদর্শ দিয়ে মদীনার সোনালী সমাজ গঠন করেছেন মহানবী ﷺ : হাবিবুল্লাহ মিয়াজী


উত্তম আদর্শ দিয়ে মদীনার সোনালী সমাজ গঠন করেছেন মহানবী ﷺ : হাবিবুল্লাহ মিয়াজী


রহমত নিউজ     06 October, 2024     10:17 PM    


বাংলাদেশ খেলাফত আন্দোলনের মহাসচিব মাওলানা হাবিবুল্লাহ মিয়াজী বলেছেন, রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম এমন একটা পরিবর্তন করেছিলেন যা ছিল পৃথিবীর নিকৃষ্টতম। নিজ কন্যা সন্তানকে জীবন্ত পুঁতে ফেলার মতো বর্বরতম প্রথা চালু ছিল সেখানে। যে সময়টাকে বলা হয় আইয়ামে জাহেলিয়্যাতের যুগ। রাসূলুল্লাহ সাল্লাম উত্তম আখলাক ও খেদমতে খালকের যে আদর্শ দিয়ে মানুষের জয় করেছিলেন, সোনার মদীনা গড়ে তুলেছিলেন সেই আদর্শকে আমাদের সামনে আনতে হবে। তিনি উপস্থিত সবার উদ্দেশ্যে বলেন, রাস্তায় চলার পথে, বেরিবাঁধে ভ্যানগাড়ি আটকে গেলে আমরা ভ্যানে ধাক্কা দিয়ে তাকে সহযোগিতা করি কিনা। নাকি উল্টো আমরা ভ্যানওয়ালাকে এত বেশি লোড নিলে কেন যে টানতে পারছ না এমন কথা বলে বকে দিই। এভাবে তাকে না বকে ভ্যানে ধাক্কা দিয়ে সহযোগিতা করলে তা হত রাসূল সা. এর আদর্শ। 

 রবিবার (৬ অক্টোবর )  রাজধানীর কামরাঙ্গীরস্থ জামিয়া নুরিয়া মাদরাসার মিলনায়তনে বাংলাদেশ খেলাফত যুব আন্দোলন ঢাকা মহানগর আয়োজিত ‘আদর্শ সমাজ গঠনে রাসুল সা. এর অবদান ও যুব সমাজের করণীয়’ শীর্ষক গোলটেবিল বৈঠকে প্রধান অতিথি বক্তব্যে তিনি এসব কথা বলেন।

যুব আন্দোলন ঢাকা মহানগর সভাপতি মুফতী আব্দুস সালামের সভাপতিত্বে ও যুবনেতা মাওলানা ওমর ফারুকের সঞ্চালনায় অনুষ্ঠিত গোলটেবিল বৈঠকে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন খেলাফত আন্দোলনের নায়েবে আমীর মাওলানা মুজিবুর রহমান হামিদী, সাংগঠনিক সম্পাদক মুফতীসুলতান মহিউদ্দিন,  প্রচার সম্পাদকদ মাওলানা সাইফুল ইসলাম সুনামগঞ্জী, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ও ঢাকা মহানগর সেক্রেটারি মোফাচ্ছির হোসাইন, যুব আন্দোলনের সভাপতি মাওলানা কারী সিদ্দিকুর রহমান, সাধারণ সম্পাদক মুফতী আল আমীন, সাংগঠনিক সম্পাদক মুফতি আমানুল্লাহ বসন্তপুরী, খেলাফত আন্দোলন মহানগর সাংগঠনিক সম্পাদক মাওলানা আবুল হাসান কাসেমী, খেলাফত ছাত্র আন্দোলনের সভাপতি মুফতি জাকির বিল্লাহ,   মুফতি আফজাল হোসেন, মুফতি ফয়সাল, মুফতি দেলোয়ার হোসাইন, মুফতি জাকির হোসাইন, মাওলানা ইমাম হোসাইন, মাওলানা মাসরুর তাশফিন, মুফতি আব্দুর রাজ্জাক, মাওলানা রমিজ উদ্দিন , মাওলানা আবুল কালাম, হাফেজ আল আমিন, অ্যাডভোকেট আমিনুল ইসলাম, মাওলানা সাখাওয়াত হোসেন, মাওলানা মোশাররফ, মুফতী নাদিম, মাওলানা জহিরুল ইসলাম, হাফেজ আহমাদুল্লাহ, মঞ্জুর মোরশেদ জিম, জনাব মুহাম্মদ রাসেল, রবিউল ইসলাম, ফজলে রাব্বি , ইসমাইল  প্রমুখ।